শিরোনামঃ-

» নির্বাচন বন্ধ ও শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে ইসলামী আন্দোলন সিলেটের স্মারকলিপি

প্রকাশিত: ২৬. ডিসেম্বর. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

একতরফা প্রহসনের নির্বাচন বাতিল ও বিতর্কিত শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে মহামান্য রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখা। মঙ্গলবার দুপুর ১২টায় জেলা প্রশাসক বরাবর এই স্মারকলিপি প্রদান করেন সংগঠনের জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

স্মারকলিপি প্রদানের আগে সমবেত জনতার উদ্দেশ্যে বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা মাহমুদুল হাসান এলএলবি। তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গোটা দেশবাসী দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। দেশের অধিকাংশ শান্তিকামী নাগরিক একটি সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচন চায় কিন্তু বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার একটি একতরফা প্রহসনের নির্বাচনের মাধ্যমে ২০১৪ এবং ২০১৮ সালের মতো আবারো ক্ষমতায় আসতে চায়। আগামী ৭ জানুয়ারি এমনই একটি জঘন্য একতরফা প্রহসনের নির্বাচন আয়োজনের প্রস্তুতি চলছে। ৭ জানুয়ারির নির্বাচন যদি হয় তাহলে দেশের অর্থনীতি ধ্বংস হবে। জাতীয় ঐক্য সংহতি বিনষ্ট হয় বিভক্তি চরম আকার ধারণ করবে। তাই অনতিবিলম্বে এই নির্বাচন বন্ধ করতে হবে। শিক্ষা কারিকুলাম বিষয়ে আমাদের বক্তব্য হল, আমরা অতীব উদ্যেগ ও হতাশার সাথে লক্ষ্য করছি যে নীতিমালার কথার সাথে শিক্ষা কারিকুলাম ২০২১ বাস্তবায়নের মধ্যে আকাশ-পাতাল ব্যবধান। বর্তমান শিক্ষা কারিকুলামে ইসলাম ধর্ম শিক্ষাকে শুধু সংকুচিত ও উপেক্ষাই করা হয়নি বরং রীতিমতো ইসলাম শিক্ষার সাথে উপহাস করা হয়েছে। তাই এই শিক্ষা কারিকুলাম অবশ্যই বাতিল করতে হবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন সিলেট জেলার সভাপতি আলহাজ নযির আহমদ, সহ সভাপতি মাওলানা আমীর উদ্দিন, সেক্রেটারী হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন, মহানগর প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম রনি, মহিলা ও পরিবার সম্পাদক রফিকুল ইসলাম, জেলা অর্থ ও প্রকাশনা সম্পাদক হাফিজ আব্দুল হাফিজ, মহানগর শাখার সহ সাংগঠনিক সম্পাদক এইচ এম ইমদাদুল হক, জেলা শ্রমিক আন্দোলন সভাপতি আলহাজ্ব ফজলুল হক, মুহাম্মদ মাঈন উদ্দিন, কেএম ফখরুল ইসলাম, আরিফুর রহমান, আনোয়ার হোসেন, রুহুল আমিন, নুরুল ইসলাম, আবু হানিফ, সাদির মোল্লা প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031