শিরোনামঃ-

» অবরোধের শেষ দিনে সিলেট মহানগর জামায়াতের মিছিল

প্রকাশিত: ১৩. ডিসেম্বর. ২০২৩ | বুধবার

একতরফা নির্বাচন অংশগ্রহণকারীরা গণতন্ত্রের শত্রু হিসেবে চিহ্নিত হবে : সিলেট মহানগর জামায়াত

ডেস্ক নিউজঃ

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, জনদাবীকে উপেক্ষা করে বাকশালী সরকার দেশে পাতানো নির্বাচনের মাধ্যমে গদি দখলের ষড়যন্ত্র করছে। তারা জানে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হলে বাকশালীদের চরম পরাজয় হবে। তাই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার জোর জবরদস্তিমূলক নির্বাচনের মাধ্যমে ফের ক্ষমতায় যাওয়ার পায়তারা করছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থী না পাওয়ায় নিজ দলের ডামি প্রার্থী দিয়ে নির্বাচনের নামে জাতির সাথে তামাশা চলছে। আর্থিক ও অনৈতিক সুবিধা নিয়ে জনবিচ্ছিন্ন গুটিকয়েক দলের কতিপয় দালালকে নির্বাচনে অংশ গ্রহণ করানো হচ্ছে। ফ্যাসিস্ট সরকারের একতরফা প্রহসনের নির্বাচনে অংশগ্রহণকারীরা জাতির কাছে গণতন্ত্রের শত্রু হিসেবে চিহ্নিত হবে। অবিলম্বে নিরপেক্ষ সরকার পুনবর্হাল ও আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দের মুক্তি দিতে হবে।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে জামায়াত আহুত ১১তম ধাপের টানা ৩৬ ঘন্টার অবরোধের শেষ দিন অবরোধ চলাকালে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে পিকেটিং ও মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। বুধবার নগরীর সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের দক্ষিণ সুরমা এলাকায় অনুষ্ঠিত পিকেটিং পরবর্তী মিছিল সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সেক্রেটারী শরীফ মাহমুদ প্রমূখ।

নেতৃবৃন্দ- জামায়াত আহুত ১১তম ধাপের ৩৬ ঘন্টার অবরোধ সফলের মাধ্যমে দলদাস নির্বাচন কমিশন ঘোষিত প্রহসনের তফসিল প্রত্যাখ্যান করায় সিলেটবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান। একই সাথে ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে জামায়াত ঘোষিত সকল কর্মসূচী সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।

নেতৃবৃন্দ বলেন, টানা ৩৬ ঘন্টার অবরোধ সফলের মাধ্যমে জনগণ তাদের প্রহসনের নির্বাচনের তফসিল ঘৃনাভরে প্রত্যাখ্যান করেছে। দেশে ২০১৪ ও ১৮ সালের স্টাইলের আর কোন পাতানো নির্বাচনের ষড়যন্ত্র জাতি সফল হতে দিবেনা।

অবিলম্বে ঘোষিত তফসিল বাতিল করে নিরপেক্ষ কেয়ারটেকার সরকার পুনর্বহাল করতে হবে। আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। বিরোধী নেতাকর্মীদের বিরুদ্ধে নিম্ন আদালতে ফরমায়েসী রায়ের সাজা বাতিল এবং গণগ্রেফতার বন্ধ করতে হবে। কোন ষড়যন্ত্রই সরকারকে রক্ষা করতে পারবেনা। ফ্যাসিস্ট সরকারকে বিদায় নিতেই হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৬ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031