শিরোনামঃ-

» জেলা ও মহানগর বিএনপির তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ০২. আগস্ট. ২০২৩ | বুধবার

সাজানো মামলার ফরমায়েসী রায় জনগণ প্রত্যাখ্যান করেছে

ডেস্ক নিউজঃ

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী ডাক্তার জুবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের সাজানো মামলায় ফরমায়েসী রায়ের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে নগরীতে তাৎক্ষনিক বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি বুধবার (২ আগস্ট) বেলা সাড়ে ৪টার দিকে নগরীর চৌহাট্টা সংলগ্ন শহীদ মিনার চত্বর থেকে শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে কোর্ট পয়েন্ট গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।

তাৎক্ষণিক বিক্ষোভ মিছিলে জেলার বিভিন্ন উপজেলা ও পৌর এবং মহানগরীর ২৭টি ওয়ার্ড বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী অংশগ্রহণ নেন।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ
মিছিল পরবর্তী সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় সদস্য আবুল কাহের চৌধুরী শামিম। বক্তব্য রাখেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী ও সিলেট জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি এডভোকেট আশিক উদ্দিন আশুক।

তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, রাষ্ট্রক্ষমতা আঁকড়ে রাখা আওয়ামী সরকার তাদের কোন প্রতিপক্ষ রাখতে চায় না। একদফার চলমান আন্দোলনকে সরকার ভয় পেয়েছে। বিএনপির ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলন এখন বিজয়ের দ্বারপ্রান্তে। দেশকে গণতন্ত্র শুণ্য করার ধারাবাহিক চক্রান্তের অংশ হিসেবে এবং নব্য বাকশালী দুঃশাসনকে চিরস্থায়ী রাখতে এ রায় দেয়া হয়েছে।

তারা বলেন, মেধাবী চিকিৎসক ডা. জুবাইদা রহমান একদিকে যেমন জিয়াউর রহমান ও খালেদা জিয়ার পুত্রবধূ অন্যদিকে তিনিও দেশের একটি ঐতিহ্যবাহী বর্ণাঢ্য পরিবারের সন্তান এবং সিলেটের মেয়ে হিসেবে সিলেটবাসী তাঁকে নিয়ে গর্ব করে।

তাঁর পিতা মরহুম মাহবুব আলী খান বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান। এই রায় বিশেষ করে সিলেটের জনগন মানে না। দেশ-বিদেশের সিলেটিদের ক্ষোভের বহিঃপ্রকাশ আরো তীব্র হবে। এসব করে বিএনপির চলমান আন্দোলন দমন করা যাবে না। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ফ্যাসিবাদের মসনদ ভেঙ্গে আমরা জনগণের সরকার প্রতিষ্ঠা করব।

সরকার নিয়ন্ত্রিত আদালতের মাধ্যমে তারেক রহমান এবং তাঁর সহধর্মিনী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে ফরমায়েশী রায় প্রদানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহারের দাবী করেন বক্তারা।

তাৎক্ষনিক বিক্ষোভ মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইকবাল বাহার চৌধুরী, এ কে এম তারেক কালাম, সৈয়দ মিসবাহ উদ্দিন, নজিবুর রহমান নজিব, সৈয়দ মঈনুদ্দিন সোহেল, আনোয়ার হোসেন মানিক, সৈয়দ সাফেক মাহবুব, হুমায়ুন আহমদ মাসুক, এডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, মাহবুবুল হক চৌধুরী, রেজাউল করিম নাচন, মকসুদ আহমেদ, মাহবুব আলম, অর্জুন ঘোষ, মির্জা সম্রাট, আফসর খান, মোঃ লুৎফুর রহমান মোহন, সুয়াইব আহমদ শোয়েব, আহমদ মঞ্জুরুল হাসান মঞ্জু, নাদির খান, আব্দুর রহিম মল্লিক, সবুর আহমদ, আব্দুস সামাদ তুহেল, আজিজুল হোসেন আজিজ, মাসুম রাজ্জাক রুমেল, আবু আহমদ আনসারী, সুদীপ জ্যোতি এষ, দেলোয়ার হোসেন দিনার. শাহীন আলম জয়, ওবায়দুর রহমান ফাহমি, নাজিম উদ্দিন পান্না, সুমেল আহমদ চৌধুরী, এড. নজরুল ইসলাম, রফিকুল ইসলাম রফিক, ফয়েজ উদ্দিন মোরাদ, সৈয়দ রহিম আলী রাসু, জাহাঙ্গীর আলম জীবন, তোফায়েল আহমেদ, মাসরুর রাসেল, আব্দুস সামাদ লস্কর মুনিম, আকবর হোসেন কয়ছর, ছালেক আহমদ, রাসেল আহমদ খান, ইফতেখার আহমদ পাবেল, নুরুল ইসলাম লিমন, আব্দুস সালাম, ইমাদ আহমদ, ইমাম মোঃ জহির, জাহিদ আহমদ প্রমূখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031