শিরোনামঃ-

» সিলেটে নানা আয়োজনে বিশ্ব দুগ্ধ দিবস পালন

প্রকাশিত: ০১. জুন. ২০২৩ | বৃহস্পতিবার

ডেস্ক নিউজঃ
টেকসই দুগ্ধ শিল্প: সুস্থ মানুষ, সবুজ পৃথিবী- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সারাদেশের ন্যায় সিলেটেও পালিত হয়েছে বিশ্ব দুগ্ধ দিবস।

বৃহস্পতিবার (১ জুন) দুপুরে সিলেট নগরীর বন্দরবাজার এলাকায় বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন প্রাণিসম্পদ দপ্তরের বিভাগীয় পরিচালক ডা. মো. মারুফ হাসান।
ডা. রাজীব চক্রবর্তীর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সিলেট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মু. আলমগীর কবির এবং কি নোট উপস্থাপন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেইরি সায়েন্স বিভাগের চেয়ারম্যান ডাঃ ফেরদৌস মুহাম্মদ আলতাফ হোসেন।

স্টেকহোল্ডার খামারী এবং দুগ্ধজাত পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠানসমূহের পক্ষ থেকে বক্তব্য রাখেন দুধওয়ালার পরিচালক শাকিল জামান।

“শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে প্রতিটি শিশু দুধ পাবে অনায়াসে” এই স্লোগানকে সামনে রেখে সিলেট জেলা প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগে স্কুলে স্কুলে দুধপান কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

এছাড়া ভ্রাম্যমান পিকআপে করে দুধ পানের অভ্যাস গড়ে তুলতে গানের মাধ্যমে জনগনকে সচেতন করে তোলার উদ্যোগ গ্রহণ করা হয়। পাশাপাশি মেহনতি মানুষের মাঝে পাস্তুরিত দুধ বিতরণ করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ১১০ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031