শিরোনামঃ-

» শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও মুক্তিযুদ্ধের সিনেমা প্রদর্শন

প্রকাশিত: ১৪. ডিসেম্বর. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ
নানা কার্যক্রমে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে থিয়েটার মুরারিচাঁদ। এ উপলক্ষ্যে বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ১০টায় টিলাগড়স্থ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের শিক্ষক, শিক্ষার্থী সহ থিয়েটার মুরারিচাঁদের কর্মীবৃন্দ।

বিজয়ের ৫১ বছর ও থিয়েটার মুরারিচাঁদ’র এক দশকে পদার্পণ উপলক্ষে ৪দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসবের ২য় দিন জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানায় তারা।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, মুরারিচাঁদ কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. আশরাফুল কবীর। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর পান্না বসু, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. তোতিউর রহমান, ইতিহাস বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নূরে ফারহানা বেগম, থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও গণিত বিভাগের সহযোগী অধ্যাপক মো. গিয়াস উদ্দিন ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জেবিন আক্তার, উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহনাজ বেগম, প্রাণীবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ হেলাল উদ্দিন, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ বদরুজ্জামান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ আব্দুল বাসিত।

বিজয়ের ৫১ বছর ও থিয়েটার মুরারিচাঁদ’র এক দশকে পদার্পণ উপলক্ষে ৪দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসবের ২য় দিন এবং শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে থিয়েটারের মহড়াকক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র ‘ওরা ১১ জন’ প্রদর্শন করা হয়।

এসময় শিক্ষকবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন মুরারিচাঁদ কলেজ রিপোটার্স ইউনিট, কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের কর্মী ও সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

সাংস্কৃতিক উৎসবের ৩য় ও ৪র্থ দিন রয়েছে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনা। বৃহস্পতিবার ও শুক্রবার (১৫ ও ১৬ ডিসেম্বর) কলা ভবনের সামনে রবীন্দ্র-নজরুল চত্ত্বরে বিকাল ৩টা থেকে ৭টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। এতে নৃত্য, আবৃত্তি, গান ও নাটক পরিবেশন করবে সিলেটের বিভিন্ন সংগঠন।

পরিবেশনায় অংশগ্রহণ করবে উদীচী সিলেট জেলা সংসদ, লুব্ধক থিয়েটার, নগরনাট, দর্পণ থিয়েটার, ছন্দ নৃত্যালয়, মৃত্তিকায় মহাকাল, একাডেমি ফর মণিপুরি কালচার এন্ড আর্টস (এমকা), সুরনিকেতন, মোহনা সাংস্কৃতিক সংগঠন, মুরারিচাঁদ কবিতা পরিষদ, মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপ ও থিয়েটার মুরারিচাঁদ।

সাংস্কৃতিক উৎসবের সকল কর্মসূচীতে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছেন থিয়েটার মুরারিচাঁদের সভাপতি সৌরভ সরকার ও সাধারণ সম্পাদক উষা কান্ত বিশ্বাস।

এই সংবাদটি পড়া হয়েছে ১১১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031