» নবজাতক শিশুদের মাঝে গাছের চারা বিতরণ

প্রকাশিত: ১১. আগস্ট. ২০২২ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
পাত্র সম্প্রদায় কল্যাণ পরিষদ (পাসকপ) এর আয়োজনে এবং দাতা সংস্থা মিজারিওর/কেজেডই এর সহায়তায় পাত্র জাতীগোষ্ঠীর নবজাতক শিশুদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার  (১১ আগস্ট) সকাল ১১টায় পাসকপ কার্যালয়ে কর্মএলাকার মোট ৩৫ জন শিশুদের মাঝে বনজ, ফলদ ও ভেষজ গাছের চারা বিতরণ করেন।
চারা বিতরণকালে উপস্থিত ছিলেন, পাসকপ এর নির্বাহী প্রধান শ্রী গৌরাঙ্গ পাত্র ও প্রকল্প সমন্বয়কারী লাবনী স্বার্তী।
এসময় বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলা, সবুজ শ্যামল পরিবেশ গড়া এবং শিশুদের ভবিষৎ সুন্দরভাবে গড়ার জন্য বেশি বেশি গাছের চারা রোপন করা প্রয়োজন। গাছ মানুষের জীবন রক্ষাকারী অক্সিজেন প্রদান করে থাকে। যত্নসহকারে গাছকে বড় করলে সে গাছ মানব জীবনে অনেক উপকারে আছে। মানুষ একে অন্যের সাথে বিশ্বাসঘাতকতা করতে পারে কিন্তু একটি গাছ কোন দিন তা করবে না। গাছ মানুষের এত উপকার করে যে তা বলে শেষ করা যাবে না। ফলদ বৃক্ষ পরিবেশ রক্ষা ও অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।
অন্যদিকে ঔষধ তৈরির জন্য ভেষজ গাছও আমাদের অনেক প্রয়োজন রয়েছে। তাই বনজ ও ফলদ গাছের পাশাপাশি ভেষজ গাছও আমাদের লাগাতে হবে। সুন্দরভাবে বাঁচতে হলে আমাদের আরো বেশি করে গাছ লাগানোর পাশাপাশি অন্যকেও গাছ লাগানোর জন্য উৎসাহিত করতে হবে। আমরা সবাই প্রকৃতির সন্তান, প্রকৃতির কালোই আমরা বেড়ে উঠি। তাই এই প্রকৃতিতে নিজেদের অস্তিত্বকে ঠিকিয়ে রাখতে হলে প্রকৃতিকে ভালোবাসার কোন বিকল্প নেই।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930