শিরোনামঃ-

» শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক স্কুল ভিত্তিক ক্যাম্পেইনে বক্তারা

প্রকাশিত: ১৩. মার্চ. ২০২২ | রবিবার

কিশোর কিশোরীদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে

স্টাফ রিপোর্টারঃ

কিশোর কিশোরীদের বাল্যবিবাহের কুফল সম্পর্কে পরিবারের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। অভিভাবকরা কম বয়সে বিয়ে দিতে চাইলে নিজেকে তার প্রতিবাদ করতে হবে। কিশোর-কিশোরীদের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক স্থাপন এবং তাদের জীবনের মানোন্নয়নের মাধ্যমে তাদের জীবনকে স্বাচ্ছন্দ্যময় করে তোলতে হবে। যৌন ও প্রজনন স্বাস্থ্য মূলক সামগ্রিক স্বাস্থের একটি অংশ। জন্ম থেকে শৈশব, কৈশোর, যৌবন, পৌরত্ব প্রতিটি স্তরের যৌন ও প্রজনন স্বাস্থ্য জড়িত। যৌনতা একটি অভিব্যাক্তি যা দ্বারা মানুষ নিজেকে প্রকাশ করে। যৌনতা একজন মানুষের অনুভুতি, চিন্তা ভাবনা ও একজন নারী ও পুরুষের বহি:প্রকাশ। কিশোর-কিশোরীদের মধ্যে জনসচেতনতা সৃষ্টি করতে হবে। তাহলেই তারা নিজেদেরকে গড়ে তোলতে পারবে।

রবিবার (১৩ মার্চ) দুপুর ১২টায় লাক্কাতুরা সিলেট সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে রিলায়েন্ট উইমেন ডেভেলপমেন্ট অর্গানাইজেশন আর.ডব্লিউ.ডি.ও এর আয়োজনে ও প্ল্যান ইন্টান্যাশনাল বাংলাদেশ এর সহযোগিতায় ওয়াই মুভস প্রকল্প এর প্রজনন স্বাস্থ্য, জেন্ডার ভিত্তিক সহিংসতা, শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক স্কুল ভিত্তিক ক্যাম্পেইন অনুষ্ঠানে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

আর ডব্লিউ ডি ও এর নির্বাহী পরিচালক সমীতা বেগম মীরার সভাপতিত্বে ও প্রজেক্ট অফিসার জাহিদুল ইসলাম রশিদ এর পরিচালনায় বক্তব্য রাখেন, লাক্কাতুরা সিলেট সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিজয় সেন সামন্ত, আল-মাসুদ, সিনিয়র শিক্ষকা মোছা. ইমামা জালাল, মো. আলাউর রহমান সহকারী শিক্ষক ওয়াহিদুর রহমান, ইউসুফ আলী, কবি নজরুল স্কুলের সিনিয়র শিক্ষক আব্দুস শহিদ খান, ব্রিটিশ ইন্টারন্যাশনাল কলিজেয়েট স্কুলের সহকারী শিক্ষক সৈয়দ মোস্তাফিজুর রহমান, সহকারী শিক্ষক মো. রফিকুল ইসলাম প্রমুখ।

প্রজনন স্বাস্থ্য, জেন্ডার ভিত্তিক সহিংসতা, শিশু সুরক্ষা ও বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক স্কুল ভিত্তিক ক্যাম্পেইনে লাক্কাতোরাস্থ সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়, বৃটিশ ইন্টারন্যাশনাল কলেজিয়েট স্কুল, কবি নজরুল মেমোরিয়াল স্কুলের দেড় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহন করে। অনুষ্ঠানে সহযোগীতা করেন ভলেন্টিয়ার ইমন দাস ও লাক্কতুরা এনসিটিএফ কমিটির সকল সদস্যবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930