শিরোনামঃ-

» বহুতলবিশিষ্ট ‘জমজম টাওয়ার’ পরিদর্শনকালে পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ০২. জানুয়ারি. ২০২২ | রবিবার

আমাদেরকে আত্মপ্রত্যয় নিয়ে কাজ করলে সাফল্য অর্জন সম্ভব

স্টাফ রিপোর্টারঃ

সিলেট-১ আসনের জাতীয় সংসদ সদস্য, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদেরকে আত্মপ্রত্যয় নিয়ে কাজ করতে হবে, তাহলে সাফল্য অর্জন সম্ভব। বিশেষ করে আমাদের সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মধ্যে আত্মপ্রত্যয় সৃষ্টির মাধ্যমে তাদেরকে সম্মুখে নিয়ে আসতে হবে। এই প্রেক্ষাপটে জমজম-এর মতো স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সমাজের ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষের সেবায় শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থানসহ মৌলিক বিষয় নিয়ে যে কাজ করছে তা অত্যন্ত প্রশংসনীয়। গরীব লোককে সাহায্য করলে সে আন্তরিকতার সাথে যে দোয়া করবে তার প্রতিদান আল্লাহ নিশ্চয় দান করবেন।

নগরীর কুমারপাড়ায় বেসরকারি উন্নয়ন সংস্থা জমজম বাংলাদেশ-এর প্রধান কার্যালয়ের নবনির্মিত বহুতলবিশিষ্ট ভবন ‘জমজম টাওয়ার’ পরিদর্শনকালে তিনি একথা বলেন।

রবিবার (২ জানুয়ারি) দুপুরে ‘জমজম টাওয়ার’ পরিদর্শন শেষে জমজম বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মঈন উদ্দিন আহমদ চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সংগঠনের কার্য্যক্রম তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন জমজম-এর নির্বাহী পরিচালক মাহবুব সোবহানী চৌধুরী।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সাবেক সিনিয়র সচিব ও সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন-এর চেয়ারম্যান এম.আই. চৌধুরী, এ্যারকেপিটা-এর চিফ ফাইন্যান্স অফিসার আব্দুল মুঈজ চৌধুরী, জমজম টাওয়ারের জন্য ভূমিদাতা লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা রাজ্জাক, ভূমিদাতা যুক্তরাজ্যের কম্যুনিটি নেতা ইউসুফ সেলিম, জমজমের পৃষ্টপোষক নূরুন নাহার চৌধুরী, জমজমের পরিচালক বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, জমজমের পরিচালক রোটারিয়ান মোস্তাফা কামাল, জমজমের পরিচালক ডা. এম এ সালাম, সমাজসেবী জারনিগার চৌধুরী, সমাজসেবী জাহেদা ইউসুফ প্রমুখ । অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে জমজম-এর নির্বাহী পরিচালক মাহবুব সোবহানী চৌধুরী সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরে জানান, জমজম-এর উদ্যোগে প্রতি বছর বিভিন্ন বস্তির শতাধিক কেন্দ্রে প্রায় ৩০০০ আর্ত ছিন্নমূল শিক্ষার্থীকে শিক্ষা প্রদান করা হয়।

এ কার্যক্রমের আওতায় এ পর্যন্ত ৪০ হাজার শিশুকে ব্যাসিক লিটারেসি ও নৈতিক শিক্ষার আওতায় আনা হয়েছে।

এছাড়া সংস্থার মেডিকেল ক্যাম্পের মাধ্যমে নিয়মিত চিকিৎসা সেবা প্রদান সহ ৩ হাজার তরুণ তরুণীকে বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান, শতাধিক সেলাই মেশিন প্রদান, ১১৭টি ঘর ও ১৮টি মসজিদ নির্মাণ এবং শতাধিক টিউবওয়লে প্রদানসহ বিভিন্ন সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সভায় আরো জানানো হয়, জমজম বাংলাদেশ-এর মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে প্রায় ২ হাজার তরুণ-তরুণীর কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

উল্লেখ্য, নগরীর কুমারপাড়ায় লন্ডন প্রবাসী লুৎফুন্নেছা রাজ্জাকের দানকৃত ৮ শতক ভূমিতে নির্মিত ৬ তলা বিশিষ্ট ভবনে জমজম বাংলাদেশ-এর সেবা কার্যক্রম পরিচালিত হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬১ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031