শিরোনামঃ-

» ডিজেল-কেরোসিন এর মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে : বাসদ

প্রকাশিত: ০৫. নভেম্বর. ২০২১ | শুক্রবার

স্টাফ রিপোর্টারঃ
ডিজেল, কেরোসিন এলপিজি গ্যাস এর মূল্য বৃদ্ধির প্রতিবাদে ও নিত্য পণ্যের দাম কমানোর দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে শুক্রবার (৫ নভেম্বর) বিকাল ৫টায় আম্বরখানাস্হ দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাসদ সিলেট জেলা জেলা সমন্বয়ক আবু জাফর সভাপতিত্বে ও বাসদ নেতা মামুন বেপারি সঞ্চলনায় মানববন্ধনে অন্যান্যদেও মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, কোরবান আলী, শফিকুল ইসলাম,মঞ্জুর আহমেদ, জসিম উদ্দিন, এরশাদ আলী, শহিদ মিয়া, বাচ্চু আহমদ, প্রমুখ।

সমাবেশে বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর বলেন, ডিজেল ও কেরোসিন লিটার প্রতি ৬৫ টাকা থেকে ১৫ টাকা বাড়িয়ে ৮০ টাকা বাড়ানোর ঘোষণা দিয়েছে যা অত্যন্ত অযৌক্তিক। করোনা মহামারি ও নিত্য পণ্যের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষ এমনিতেই দিশেহারা।সরকার জনগণের পাশে থাকবে কি, উল্টো সরকার ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধি ঘটিয়ে যাত্রী ও পণ্য পরিবহন এবং কৃষির সেচ খরচ বৃদ্ধি করলো। এর ফলে দেশের প্রায় ৯৫ ভাগ মানুষ ক্ষতিগ্রস্ত হবে।

আবু জাফর বলেন, ভারতে শুল্ক কমিয়ে জ্বালানি তেলের দাম কমানো হয়েছে আর আমাদের দেশে মূল্য বৃদ্ধি করা হলো। বিপিসিকে তেল আমদানি করতে ৩ ধরনের শুল্ক ও ট্যাক্স প্রদান করতে হয়, যা কমালে তেলের দাম বৃদ্ধি না করে কমানো সম্ভব। কিন্তু সরকার লোসকানের দোহাই দিয়ে জনগণের পকেট কাটার দিকেই মনোযোগী বেশী। যা অত্যন্ত অযৌক্তিক ও গণবিরোধী। দেশের সাধারণ মানুষের স্বার্থের কথা চিন্তা করে অবিলম্বে ডিজেল, কেরোসিন, এলপিজি গ্যাস ও নিত্য পণ্যের মূল্য বৃদ্ধির অযৌক্তিক ও গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহার করার জোর দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬৪ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031