শিরোনামঃ-

» স্পেনের লা লিগায় চুক্তিবদ্ব হলেন প্রথম বাংলাদেশী হিসাবে সিলেট বিভাগের কৃতি সন্তান জিদান মিয়া

প্রকাশিত: ২৯. আগস্ট. ২০২১ | রবিবার

আলম হোসেন বেলজিয়ামঃ
সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার সদর উপজেলার কদম হাটার সুফিয়ান মিয়ার ছেলে জিদান মিয়া স্পেনীস দলের সাথে চুক্তি করেছেন। প্রথম বাংলাদেশী ফুটবলার  হিসেবে স্পেনের লা লিগার দল রায়ো ভায়েকানোতে নাম লিখিয়ে জায়গা করে নিলেন।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষনা দিয়ে নিজেই খবরটি নিশ্চিত করেছেন জিদান। এটাটিং মিডফিল্ডার জিদান ২১ বছরের মধ্যেই অর্জন করেছেন সুনাম ও সাফল্য। জিদানের দল রায়ো ভায়েকানো সাফল্য বিশ্বজুড়।
২০১৮/২০১৯ সালের পর প্রথম দফা সর্বোচ্চ লীগে জায়গা করে নিছে জিদানের দল রায়ো ভায়েকানো।জেনেভা সকার একাডেমীর পরিচালক ও ফুটবল এজেন্ট মরিস পালেইনোরের হাত ধরে মাদ্রিদের দলটির সঙ্গে নাম লিখালেন জিদান।জিদানের পিতার নাম সুফিয়ান মিয়া মাতার নাম শিফা বেগম সওর দশকে পাড়ি জমান লন্ডনে। তার দাদার বাড়ী মৌলভীবাজারের রাজনগর উপজেলায়। জিদান ২০০১ সালের ৭ই মার্চ লন্ডনে জন্মগ্রহণ করেন।
তার ফুটবলের হাতেখড়ি ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমিতে। সেখানে দুই বছর প্রশিক্ষণ নেয়ার পর জিদান খেলেছেন বেশ কয়েকটি যুবদলে। ইংল্যান্ড, ওয়েলস ছাড়াও খেলেছেন ডেনমার্ক, স্পেন, হংকং ও থাইল্যান্ডে।
জিদান মিয়া বাংলাদেশের সিলেট বিভাগের মৌলভীবাজার জেলার সদর উপজেলার কদমমাটা গ্রামের সুফিয়ান মিয়ার ছেলে। পেশাদার ফুটবলার হওয়ার লক্ষ্যে ২০১২ সালের ডিসেম্বরে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। খেলেছে ইংলিশ ক্লাব ব্রমলি এফসিতে। স্পেনের ঘরোয়া ফুটবলের দ্বিতীয় বিভাগ থেকে সর্বোচ্চ আসর লা লিগায় প্রমোশন পাওয়া রায়ো ভায়েকানোর হয়ে সম্প্রতি অনুশীলন করেন তিনি। ট্রায়ালে থাকার পর অবশেষে চুক্তিবদ্ধ হন জিদান।
এদিকে সম্প্রতি ডাক পেলে বাংলাদেশের জাতীয় ফুটবলে দলে খেলার ইচ্ছার কথা জানিয়েছেন ইংলিশ গ্রেট ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমি থেকে হাতেখড়ি নেয়া এই ফুটবলার।

এই সংবাদটি পড়া হয়েছে ৩১ বার

Share Button

Callender

September 2021
M T W T F S S
« Aug    
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930