শিরোনামঃ-

» ফ্রান্সকে বয়কট সহ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন : উবায়দুল হক শাহীন

প্রকাশিত: ০৪. নভেম্বর. ২০২০ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

ইসলামী সমাজ কল্যাণ পরিষদ আলীগঞ্জের প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা উবায়দুল হক শাহীন ফ্রান্স সরকারের সহযোগিতায় বাক স্বাধীনতার নামে বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এবদো কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (স.)-কে নিয়ে কার্টুন প্রচার করায় ফ্রান্সকে বয়কটসহ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান।

তিনি বলেন মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে অবমাননা করার প্রতিবাদে ফ্রান্সের বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব আনতে প্রধানমন্ত্রীর প্রতি কাছে দাবি জানাই। সেই সঙ্গে মুসলমানদের ফরাসি পণ্য বর্জনের আহ্বানও জানান তিনি।

ফ্রান্সের সকল পণ্য বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করার দাবি জানাই।

পাশপাশি ফ্রান্সের প্রধানমন্ত্রীর দেওয়া ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর বক্তব্য প্রত্যাহার করে বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনা না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি দেওয়া হবে।

মঙ্গলবার (৩ নভেম্বর) বিকাল ৩টায় স্হানীয় আলীগঞ্জ বাজারে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে অবমাননা করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিষদের সভাপতি মুহাম্মদ আলী হোসেনের সভাপতিত্বে ও সাবেক সভাপতি সুজন মিয়ার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, পারিষদের সেক্রেটারি মুসলিম আলী।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, এলাকার প্রবীণ মুরব্বী ডাক্তার শাহ সৈয়দুর রহমান, আল-হিকমা জামেয়ার প্রিন্সিপাল ইমরুল হোসেন জাফরী, ভাতগাঁও ইউনিয়ন বিএনপির সভাপতি হাফিজুর রহমান তালুকদার, আকিকুর রহমান মেম্বার, পারিষদের সাবেক সভাপতি নুর আহমদ হিরণ, সাবেক ছাত্রনেতা সেলিম উদ্দিন, হাফেজ মাওলানা উসমান গনি, ছাত্রনেতা হাফেজ আবু সুফিয়ান তোহা, ক্বারী সিরাজুল ইসলাম, হাফেজ আবুল খায়ের নোমান, মাওলানা মাহমুদুল হাসান পীর, ছামির আল হাবীব, অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আবুল বশর, সাবেক ছাত্রনেতা সৈয়দুর রহমান, সমাজসেবক আবুল বশর, শ্রমিকনেতা ছামির আলী, ব্যবসায়ী আশিকুর রহমান, যুবনেতা সুরমান আলী, হাফেজ শরিফ আহমদ, ক্বারী নূরুল আমিন আজাদ, কয়েছ আহমেদ লিটন, মাও: খাদিমুল ইসলাম, ছাত্রনেতা আনোয়ার হোসেন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশের পর বিশাল মিছিল বাজার সহ আশপাশ এলাকা ঘুরে বাজার মসজিদের সামনে গিয়ে শেষ হয়।

এতে এলাকার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন বিভিন্ন মসজিদের ইমাম সাহেব ও স্কুল মাদরাসার ছাত্র শিক্ষক সহ সকল পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৯ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930