শিরোনামঃ-

» নগরীতে কোন অবৈধ পশুরহাট বসতে দেয়া হবে না : সিসিক মেয়র

প্রকাশিত: ১০. জুন. ২০২৪ | সোমবার

টিলা ধস ও বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের সহযোগিতা কর হবে : সিসিক মেয়র

নিউজ ডেস্কঃ
নির্ধারিত কোরবানীর পশুর হাট ব্যতীত অবৈধ হাট বসালেই আইনানোগ ব্যবস্থা গ্রহণ করবে সিলেট সিটি কর্পোরেশন।

সোমবার (১০ জুন) দুপুর ১টায় মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে একটি জরুরি বিশেষ সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভাপতির বক্তব্যে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত সিলেট নগরীতে ৮টি কোরবানীর পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে। সিটি কর্পোরেশনের নির্ধারিত ৮টি পশুর হাট ব্যতীত অবৈধ হাট বসতে দেয়া হবেনা। কেউ অবৈধ হাট বসালে তার বিরুদ্ধে আইনানোগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও বলেন, কোরবানীর পর দ্রুত বর্জ্য অপসারন করবে সিসিক। হাট চলাকালে শহরকে পরিচ্ছন্ন রাখতে সার্বক্ষণিক পরিস্কার অভিযান চালানো হবে। পবিত্র ঈদের দিন নির্ধারিত স্থানে কুরবানীর বর্জ্য ফেলার জন্য নাগরিকদের প্রতি আহ্বান জানান তিনি। এ লক্ষ্যে জনসাধারণের সচেতনতা বৃদ্ধির জন্য সিসিকের পক্ষ থেকে প্রচারণামূলক কর্মসূচির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সিটি কর্পোরেশন আগামী ১৩ জুন থেকে ৫ দিন পর্যন্ত নগরীর নতুন টুকেরবাজার (তেমুখী পয়েন্ট সংলগ্ন খালি জায়গা), মাছিমপুর কয়েদির মাঠের খালি জায়গা, মেজরটিলা বাজার সংলগ্ন খালি জায়গা, শাহপরাণ পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, টিলাগড় পয়েন্ট সংলগ্ন খালি জায়গা, সিটি কর্পোরেশনের মালিকানাধীন এস ফল্ট মাঠ ও দক্ষিণ সুরমার ট্রাক টার্মিনালে কোরবানীর অস্থায়ী পশুর হাট ইজারা আহ্বান করা হয়েছে।

জরুরি বিশেষ সভায় নগরীর ৩৫ নং ওয়ার্ডের চামেলীবাগ এলাকায় টিলা ধসে নিহতদের প্রতি গভীর শোক জানিয়ে নীরবতা পালন ও তাঁদের রূহের মাগফেরাত কামনা করা হয়। এ প্রসঙ্গে মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, এখন বর্ষা মৌসম। বর্ষায় টিলায় ভূমি ধসের ঘটনা প্রায়ই আমরা দেখতে পাই। ঝঁুকিপুর্ণ টিলার আশেপাশে বসবাসকারীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

টিলায় নিহতদের পরিবারকে ঘর নির্মাণ ও মালনীছড়ায় বজ্রপাতে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান করা সিদ্ধান্ত গৃহীত হয়।

সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন শাখা প্রধান উপস্থিত ছিলেন।

এর আগে চামেলীবাগ এলাকায় টিলা ধসে নিহতদের প্রতি গভীর শোক জানান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। নিহতদের আত্মার মাগফেরাত কমনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৩ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930