শিরোনামঃ-

» সিলেটের ৩টি আসনের অধিগ্রহণকৃত ভূমির মূল্য জাতীয় সংসদে উত্থাপনের দাবী এড. মাও আব্দুর রকিবের

প্রকাশিত: ০৯. জুন. ২০২৪ | রবিবার

নিউজ ডেস্কঃ

সিলেটের ৩টি আসনের অধিগ্রহণকৃত ভূমির মূল্য জাতীয় সংসদে উত্থাপন করার জন্য দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি, সুপ্রীম কোর্টের আইনজীবী মাওলানা আব্দুর রকিব।

রোববার (৯ জুন) এক বিবৃতি তিনি বলেন, সিলেট সেনানিবাসের জন্য অধিগ্রহন মামলা নং ১/২০১৩-২০১৪ইং এর মাধ্যমে সিলেট-১, সিলেট-৩ এবং সিলেট-৬ আসনের এলাকার অধিবাসীগণের কয়েক হাজার একর ভূমি সেনাবাহিনী অগ্রিম টাকা প্রদান করায় অধিগ্রহণ করা হয়। ভূমিহারা জনগণ সিলেট জেলা প্রশাসন এবং এল এ অফিসে ধরনা দিয়ে টাকা না পেয়ে কান্নাকাটি করতে থাকলে জেলা প্রশাসন কৌশলে বিষয়টি বিভাগীয় কমিশনার সিলেট বরাবরে এল এ কেইস নং ১/২০১৩-১৪ইং, মিস কেইস নং ১৭/২০১৫ ইং দীর্ঘ শুনানীর পর বিভাগীয় কমিশনার অধিগ্রহণকৃত ভূমির মালিকদের টাকা সংক্রান্ত কাগজপত্র পর্যালোচনা ও যাচাই করে সঠিক পেয়েছেন মর্মে বিগত ১৩/০৯/২০১৭ইং তারিখে প্রাপকগণের টাকা পরিশোধ করার জন্য জেলা প্রশাসকের প্রতি নির্দেশ প্রদান করেন।

জনগন টাকার জন্য গেলে জেলা প্রসাশকের পক্ষে বলা হয়, ফান্ডে কোন টাকা নাই। এই উপমহাদেশের আমলা প্রশাসন প্রতিষ্ঠা হওয়ার পর জনগনকে শোষন, নির্যাতন করা হইতে নিরাপদ করার জন্য বিভিন্ন অঞ্চলে এবং পর্যায়ে সংসদ এবং নির্যাচিত প্রতিনিধি প্রতিষ্ঠিত হয়। দূভার্গ্য ১৯১৩-১৯১৪ সালে অধিগ্রহনকৃত ভূমির মূল্য পাওয়ার জন্য আহাজারি, কান্নাকাটি করে সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য এ কে মোমেনের বরাবরে লিখিত আবেদন করেও কোন উপকার আজ পর্যন্ত পান নাই। বর্তমানে সরকার ৮ লক্ষ কোটি টাকার বাজেট প্রনয়ন করে দেন। তিনি এই বাজেটের ভিতরে সিলেট-১, সিলেট-৩ ও সিলেট-৬ আসনের সংসদ সদস্যগণের নির্বাচনী এলাকার বঞ্চিত অধিগ্রহণকৃত ভূমির মূল্য প্রদান করার জন্য জোর দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৯ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031