শিরোনামঃ-

» সিলেট উইমেন চেম্বারের উদ্যোগে ভ্যাট-ট্যাক্স বিষয়ে আলোচনা সভা

প্রকাশিত: ১১. ফেব্রুয়ারি. ২০২৪ | রবিবার

ডেস্ক নিউজঃ

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও) সহযোগিতায় নারী উদ্যোক্তাদের সাথে ভ্যাট, ট্যাক্স সংক্রান্ত বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় নগরীর লামাবাজারস্থ চেম্বারের কার্যালয়ের হলরুমে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ রাবেয়া আক্তার রিয়ার সভাপতিত্বে ও কর্মশালার আহ্বায়ক এবং চেম্বারের পরিচালক তপতী রানী দাসের পরিচালনায় এডিশনাল কমিশনার ভ্যাট মুহাম্মদ রাশেদুল আলম উদ্যোক্তাদের ভ্যাট সংক্রান্ত বিষয় সম্মুখ ধারনা দেন।

উদ্যোক্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, যে অনলাইন অফলাইন যে ব্যবসাই করেন না কেন, পণ্য বিক্রি করলে ভ্যাট দিতে হবে। এছাড়াও ভ্যাট কিভাবে দিতে হয়, ভ্যাট এর নীতিমালা, কোন কোন প্রতিষ্ঠানকে ভ্যাট দিতে হবে এসব বিষয় সম্পর্কে ব্যাপক আলোচনা করেন।

এসময় ডেপুটি কমিশনার ট্যাক্স সুমন চন্দ্র কুন্ড আয়কর রিটার্ন কী, করযোগ্য আয়ের ধারনা, সময়মত আয় রিটার্ন প্রস্তুত প্রনালী ও আয়কর রিটার্নি কিভাবে জমা দিতে হয় এসব বিষয়ে বক্তব্য প্রদান করেন।

উপরোক্ত প্যানেল হতে সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি একটি জরিপের মাধ্যমে প্রথম ধাপে ২৫ জন উদ্যোক্তা কে ভ্যাট ও ট্যাক্স বিষয়ে সম্মুখ ধারনা প্রদানের জন্য উক্ত প্রতিষ্ঠান থেকে ২জন দক্ষ কর্মকর্তাকে নিযুক্ত করা হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে প্রজেক্টের প্রকল্প সমন্বয়কারী মো. তোফায়েল হোসেন কর্মশালাটিতে বিজনেস সার্পোট সার্ভিস সম্পর্কে সম্মুখ ধারনার মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ২৯ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829