শিরোনামঃ-

» দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ প্রশ্নবিদ্ধ : ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ

প্রকাশিত: ০৯. ফেব্রুয়ারি. ২০২৪ | শুক্রবার

ডেস্ক নিউজঃ

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর এর সিনিয়র সহ-সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ বলছেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব আজ প্রশ্নবিদ্ধ। আমরা আমাদের দেশ নিয়ে উদ্বিগ্ন কারণ সীমান্তে বিএসএফ যেভাবে বিজিবি সহ বাংলাদেশের নাগরিকদের হত্যা করছে এবং ধরে নিয়ে যাচ্ছে তাতে আমার উদ্বিগ্ন না হয়ে পারিনা।

বান্দরবানের নাইক্ষাংছড়ি উপজেলার ধুমধুম ইউনিয়নে মিয়ানমার সরকারের মার্টার শেলের আঘাতে অজানা আশঙ্কায় ঘরবাড়ি ছাড়ছে। সীমান্তবাসী ভিতিকর হয়ে উঠছে।

বাংলাদেশ সীমান্ত সেখানে বাংলাদেশী নারী-পুরুষ নিহত হলেও আন্তর্জাতিক আইন লঙ্ঘন করা হলো তারপরেও সরকার জোরালো প্রতিবাদ করেনি।

পররাষ্ট্র নতজানু নীতির কারণে এভাবে একটি স্বাধীন সার্বভৌম দেশ চলতে পারি না। ডা. রিয়াজ আরো বলেন, ইসলাম দেশ ও মানবতার বিরুদ্ধ গভীর ষড়যন্ত্র চক্রান্ত চলছে সরকারের স্বেচ্ছাচারী মনোভাবের কারণে ধর্ষণ সহ খুন-খারাবি গুম দুর্নীতি ভয়াবহ রূপ নিয়েছে সিলেট এমসি কলেজে স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণ করার বিচার যদি হত তাহলে আজ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দলবদ্ধ ছাত্রলীগের হাতে ওই দম্পতির স্ত্রী ধর্ষণের স্বীকার হতো না।

তিনি আরো বলেন, প্রশাসনের একতরফা ডামি নির্বাচনের মাধ্যমে সরকার দেশকে বড় ধরনের সংকটে ফেলে দিয়েছে দেশের রিজার্ভ সংকট মারাত্মক আকার ধারণ করেছে দুর্নীতির কারণে দেশে জিনিসপত্রের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে।

এমতাবস্থায় দেশকে রক্ষা করতে সকলকে ঐক্যবদ্ধ আন্দোলনে নামতে হবে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় নগরীর সুরমা মার্কেট কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের কোতোয়ালি থানা শাখার উদ্যোগে আগামী ১৫ ফেব্রæয়ারি থেকে সংগঠনের দাওয়াতি মাস পালন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ কোতোয়ালী থানা সভাপতি মোহাম্মদ আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফিজ মাওলানা মতিউর রহমান খানের পরিচালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, থানা সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন, মোঃ মধু মিয়া, মোঃ সাইফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি আবুল হোসেন, এসিস্টেন্ট সেক্রেটার মোহাম্মদ ইয়াসিন আহমদ, সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, প্রচার দাওয়া বিষয়ক সম্পাদক মুফতি জাকির হুসাইন, দপ্তর সম্পাদক জুবায়ের আহমদ, অর্থ সম্পাদক মোঃ মাইনুদ্দিন, প্রশিক্ষণ সম্পাদক নাজমুল হাসান, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী, শিক্ষা সংস্কৃতি বিষয় সম্পাদক সিরাজুল ইসলাম, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক মাসুম বিল্লাহ কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আল আমিন, মহিলা পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক আরিফ মিয়া, ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ইসমাইল আলী মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আবুল কালাম সংখ্যালঘু বিষয়ক সম্পাদক মোশারফ খাদেম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক ইকবাল আহমদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক আজহারুল ইসলাম, সহ-প্রচার সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, সহ দপ্তর সম্পাদক সুহেল আহমদ, সহ-অর্থ সম্পাদক গোলাপ আহমদ, সহ-প্রশিক্ষণ সম্পাদক কারী জাকারিয়া।

সদস্য মোঃ মনির হোসেন সহ থানা ওয়ার্ড নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031