শিরোনামঃ-

» শাহজালাল উপশহর হাইস্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ০৩. ফেব্রুয়ারি. ২০২৪ | শনিবার

সিলেটের শিক্ষার হারকে এগিয়ে নিতে শিক্ষক অভিভাবকদের ঐক্যবদ্ধ হতে হবে : মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী

ডেস্ক নিউজঃ

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেছেন, ‘‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’’ এই স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বই বিতরণ করা হচ্ছে সরকার। বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া একটি দৃষ্টান্ত স্থাপন। ‘শিক্ষা হচ্ছে জাতিকে দারিদ্র্যমুক্ত করার সবচেয়ে বড় হাতিয়ার।

শিক্ষাকে এগিয়ে নিতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নতুন প্রজন্মকে দেশ ও জাতীয় চেতনার সাথে সম্পৃক্ত করতে তাদেরকে পরিপূর্নভাবে ক্রীড়া ও সংস্কৃতি চেতনায় গড়ে তুলতে হবে। আমাদের তরুণ তরুণীরা খেলাধুলা ও সংস্কৃতি চর্চায় উৎকর্ষতা অর্জনের মাধ্যমেই শিক্ষাসহ বিভিন্ন প্রতিযোগিতায় ভালো অর্জন করবে।”

তিনি আরো বলেন, শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন সূচকের মধ্যে প্রায় প্রতিটি ক্ষেত্রেই সিলেট পিছিয়ে আছে। সিলেটের শিক্ষার হারকে এগিয়ে নিতে শিক্ষক অভিভাবকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি শনিবার (৩ ফেব্রুয়ারি) সকালে শাহজালাল উপশহর হাইস্কুল, সিলেটের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

শাহজালাল উপশহর হাইস্কুলের প্রধান শিক্ষক মো: লুৎফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মো: আব্দুস সালাম এবং নাহিদ ইসরাত রুমকীর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শাহজালাল উপশহর হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি এডভোকেট ছালেহ আহমদ সেলিম, সিলেট কর্পোরেশনের ২২নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফজলে রাব্বি চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জালালাবাদ এসোসিয়েনের সাধারণ সম্পাদক আমিনুল হক জিল্লু, উপশহর ব্যাংক স্কুলের প্রধান শিক্ষক মো: আবুল হাসেম, শাহজালাল উপশহর হাইস্কুলের অভিভাবক সদস্য মো: মোতাহির আহমদ কাছির, মো: কামাল উদ্দিন, মো: আবুল কালাম, শিক্ষক প্রতিনিধি সদস্য মো: আব্দুল্লাহ আল কাদির।

উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আজিজুল কামাল, এম এ মালেক খান, আব্দুল খালিক, ভ্রমণ ক্লাবের সাধারণ সম্পাদক ফয়জুল ইসলাম আব্দুল লেইছ, শাহজালাল উপশহর হাইস্কুলের দাতা সদস্য দেলোয়ার হোসেন জাহাঙ্গীর, হেদায়েত হোসেন খান, মোতাহির আলী, শিক্ষানুরাগী সদস্য এ.কে.এম সামসুল্লাহ, অভিভাবক সদস্য আব্দুল ওয়াদুদ, শেফা আক্তার চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক মাহমুদ হাসান, শিক্ষক প্রতিনিধ সদস্য মোস্তফা খাতুন মিনু প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031