শিরোনামঃ-

» গরীব ও অসহায় মহিলাদের মধ্যে বিএমবিএফ এর সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ১১. জানুয়ারি. ২০২৪ | বৃহস্পতিবার

অসহান মানুষের জীবনমানের উন্নয়নে বিএমবিএফ নিরলসভাবে কাজ করে যাচ্ছে : আলহাজ্ব মনির আহমদ

ডেস্ক নিউজঃ

মার্কিন যুক্তরাষ্ট্র প্রবাসী ও মানবাধিকার নেতা আলহাজ্ব মনির আহমদ বলেছেন, অসহান মানুষের জীবনমানের উন্নয়নে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের জীবনকর্মে পিছিয়ে পড়া থেকে ঘুরে দাঁড়াতে তাঁরা বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় গরীব ও অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ করে যাচ্ছেন। সেলাই মেশিন ব্যবহার করে একজন নারী পরিবারের সদস্যদের কাপড় সেলাই করার পাশাপাশি আর্থিকভাবেও লাভবান হতে পারবেন।

সমাজে পিছিয়ে পড়া মানুষের দারিদ্র্যতা ঘুচিয়ে সাবলম্বী করে তুলতে বিএমবিএফ এর পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমার বিশ্বাস এসব সেলাই মেশিন তাদের জীবনমান উন্নয়নে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৪টায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমীতে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন (বিএমবিএফ) সিলেট বিভাগ ও জেলা শাখার উদ্যোগে স্ব-নির্ভরতার লক্ষে গরীব ও অসহায় মহিলাদের মধ্যে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিএমবিএফ সিলেট বিভাগ এর সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমান এর সভাপতিত্বে ও বিএমবিএফ সিলেট বিভাগ এর সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার এবং জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব তারা মিয়া তালুকদার এর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলার এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, শ্রীহট্ট সংস্কৃত কলেজের অধ্যক্ষ ড. দিলীপ কুমার দাশ চৌধুরী, কানাডা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও তৈমুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইয়াহহিয়া, কানাডা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন পরিষদের সভাপতি আলহাজ¦ ডা. এম এ রকিব, সিলেট প্রেসক্লাবের সদস্য সাংবাদিক এম এ মতিন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ধল উন্নয়ন সংসদের সভাপতি খালেদ মিয়া, মো. ইউসুফ সেলু, রুহিন চৌধুরী ফরহাদ, শ্যামল চৌধুরী, সিলেট বিভাগীয় মহিলা সম্পাদিকা শিরিন আক্তার চৌধুরী, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা জাহানারা বেগম, আবু তাহের, আব্দুস ওয়াদুদ, আখলাক হোসেন প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫৭ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031