শিরোনামঃ-

» ৯ম ধাপের অবরোধের ১ম দিনে সিলেট মহানগর জামায়াতের মিছিল

প্রকাশিত: ০৩. ডিসেম্বর. ২০২৩ | রবিবার

দলদাস ইসি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথে প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে : সিলেট মহানগর জামায়াত

ডেস্ক নিউজঃ

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, দলদাস নির্বাচন কমিশন একতরফা গণবিরোধী তফসিল ঘোষণা করে দেশকে রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিয়েছে।

দেশের বৃহৎ রাজনৈতিক দলসমূহ একদলীয় নির্বাচনকে প্রত্যাখ্যান করেছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশন জনগণের সেন্টিমেন্টকে অগ্রাহ্য করে ফরমায়েসি তফসিল ঘোষণা করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। নির্বাচন কমিশন মূলত দেশে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের পথে প্রতিবন্ধক হয়ে দাঁড়িয়েছে। দেশের জনগণ, আন্তর্জাতিক মহল এবং গণতান্ত্রিক বিশ্বের সমালোচনার মুখে আওয়ামী লীগ প্রহসনের নির্বাচনকে অংশগ্রহণমূলক হিসেবে দেখানোর জন্য ডামি প্রার্থী দিয়ে একটি নতুন নাটকের আয়োজন করতে যাচ্ছে। নিজেদের দলীয় লোকদেরকে বিদ্রোহী প্রার্থী হিসেবে দাঁড় করিয়ে এবং কতিপয় বিশ্বাসঘাতক ও স্বার্থপর লোক দ্বারা পাতানো নির্বাচনের চক্রান্ত করছে। রাজনৈতিক দল হিসেবে এটা আওয়ামী লীগের দেউলিয়াত্বই প্রমাণ করে। এর পরিনতি সরকারের জন্য ভালো হবেনা।

রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে জামায়াত আহুত ৯ম ধাপের টানা ৪৮ ঘন্টার অবরোধের ১ম দিন অবরোধ চলাকালে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে নগরীর বিভিন্ন পয়েন্টে পিকেটিং ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন।

রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে নগরীর জিন্দাবাজার এলাকায় অনুষ্ঠিত পিকেটিং পরবর্তী মিছিল সমাবেশে বক্তব্য রাখেন সিলেট মহানগর জামায়াতের সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলী, জামায়াত নেতা আজিজুল ইসলাম ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি সিদ্দিক আহমদ প্রমূখ।

নেতৃবৃন্দ বলেন, নির্বাচনের পূর্ব মুহূর্তে অত্যন্ত সুপরিকিল্পতভাবে শুনানি ছাড়াই জামায়াতের নিবন্ধন মামলা সংক্রান্ত আপিলটি খারিজ করে দিয়ে নির্বাচন ও গণতন্ত্র বিকাশের পথ রুদ্ধ করা হয়েছে। দেশকে ধ্বংসের হাত থেকে উদ্ধারের লক্ষ্যে জামায়াতের নিবন্ধন সংক্রান্ত মামলায় ন্যায়ভ্রষ্ট আদেশ ও ফরমায়েসি একতরফা তফসিল ঘোষণার প্রতিবাদে এবং জালিম সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন কেয়ারটেকার সরকার গঠন, আমীরে জামায়াত ডা: শফিকুর রহমানসহ সকল রাজবন্দি ও ওলামা-মাশায়েখের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্য মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জামায়াত আহুত অবরোধ সফলের মাধ্যমে দেশবাসী এই সরকারকে প্রত্যাখ্যান করেছে।

নেতৃবৃন্দ- জামায়াত আহুত ৯ম ধাপের ৪৮ ঘন্টার অবরোধের ১ম দিন অবরোধ সফলের মাধ্যমে দলদাস নির্বাচন কমিশন ঘোষিত প্রহসনের তফসিল প্রত্যাখ্যান করায় সিলেটবাসীকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

একই সাথে ভোটাধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে জামায়াত আহুত সোমবারের অবরোধ সফল করার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।

এই সংবাদটি পড়া হয়েছে ৪৬ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829