শিরোনামঃ-

» স্মার্ট বাংলাদেশ গঠনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা ঐক্যবদ্ধ : প্রকৌশলী মো. নজরুল হোসেন

প্রকাশিত: ১২. নভেম্বর. ২০২৩ | রবিবার

ডেস্ক নিউজঃ

ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী মো. নজরুল হোসেন বলেছেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা দেশ গড়ার হাতিয়ার। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ স্বনির্ভর দেশ গঠনে বদ্ধপরিকর।

স্মার্ট বাংলাদেশ গঠনে সরকারের হাতকে শক্তিশালী করতে সকল ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা ঐক্যবদ্ধ।

তিনি রবিবার (১২ নভেম্বর) সন্ধ্যায় সিলেট নগরীর তালতলা পূর্তভবনস্থ আইডিইবি কার্যালয়ে “উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সিলেট জেলা শাখার উদ্যোগে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি প্রকৌশলী মাহমুদুর রশীদ মসরুর এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. খালেদুর রহমান এর পরিচালনায় আলোচনা সভায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন আইডিইবি সিলেট জেলা শাখার সাবেক সভাপতি প্রকৌশলী জালাল আহমেদ।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রফিক উদ্দিন আহমদ।

আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা শাখার তথ্য ও গবেষণা সম্পাদক প্রকৌশলী হাছানুজ্জামান চৌধুরী, ছাত্র বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. জসিম উদ্দিন, সাহিত্য, সংস্কৃতি ও প্রকাশনা সম্পাদক প্রকৌশলী মো. জাবেদ আহমদ, চাকুরী বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. কফিল উদ্দিন আকন্দ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন প্রকৌশলী হাছানুজ্জামান চৌধুরী। গীতা পাঠ করেন, প্রকৌশলী বকুল চন্দ্র চক্রবর্তী।

আলোচনা সভায় বিভিন্ন সার্ভিস এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও আইডিইবির অন্যান্য সদস্য প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯ বার

Share Button

Callender

November 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930