শিরোনামঃ-

» রেডক্রিসেন্ট সোসাইটির ৫ দিন ব্যাপি উদ্ধার ও সন্ধান বিষয়ক প্রশিক্ষনের সমাপনী

প্রকাশিত: ৩১. আগস্ট. ২০২৩ | বৃহস্পতিবার

যে কোন দূর্যোগ থেকে জীবন বাচাতে প্রশিক্ষনের বিকল্প নেই ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মস্তাক আহমদ পলাশ

ডেস্ক নিউজঃ
বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি জাতীয় সদর দপ্তর ঢাকার ব্যবস্থাপনা পর্ষদ সদস্য আলহাজ্জ মস্তাক আহমদ পলাশ বলেছেন, যে কোন দূর্যোগ থেকে জীবন বাচাতে প্রশিক্ষনের বিকল্প নেই। প্রশিক্ষন মানুষকে যে কোন দূর্যোগে সাহস ও শক্তি যোগায়।

সিলেট দূর্যোগ ও ঝুকিপূর্ন এলাকা তাই এই ধরনের প্রশিক্ষন জীবনে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে প্রশিক্ষনলব্ধ জ্ঞান নিজের পারিবারিক সামাজিক জীবন ও এলাকার উন্নয়নে কাজে লাগানোর আহবান জানান।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ও ডেনিস রেডক্রস এনহ্যান্সড কমিউনিটি রেজিলিয়েন্স প্রোগ্রামের আওতায় ৫ দিনব্যাপি উদ্ধার ও সন্ধান বিষয়ক প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আজ বৃহস্পতিবার (৩১ আগস্ট) বিকালে নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে ও ডেনিস রেডক্রস এর এনহ্যান্সড কমিউনিটি রেজিলিয়েন্স প্রোগ্রামের আওতায় ৫ দিনব্যাপী সন্ধান ও উদ্ধার প্রশিক্ষনের সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারন সম্পাদক আব্দুর রহমান জামিল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ফাইন্যান্স বিভাগের পরিচালক এ এইচ এম মাঈনুল ইসলাম।

রেডক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব প্রধান পলাশ গুন এর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বিডিআরসিএস ট্রেনিং প্রোগ্রামের জুনিয়র সহকারী পরিচালক সুপ্রিয়া সাহা, ডেনিশ রেড ক্রসের পি এমইআর অ্যান্ড কমিনিউকেশন অফিসার এস. এম. এম. জোবায়ের আলম, প্রোগ্রাম ম্যানেজার মোঃ সাঈদুল ইসলাম, ডিআরআর অফিসার মোঃ মঞ্জুরুল ইসলাম, প্রজেক্ট অফিসার নিজাম উদ্দিন, কো-ফ্যাসিলেটর আরিফ সারোয়ার ও যুব রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকবৃন্দ।

৫ দিনব্যাপি উদ্ধার ও সন্ধান বিষয়ক প্রশিক্ষনে সিলেট ইউনিটের ২৫ জন ভলান্টিয়ার অংশ গ্রহন করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৮২ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031