শিরোনামঃ-

» পুলিশী বাঁধার উপেক্ষা করে  জেলা বিএনপি কর্মসূচি পালিত

প্রকাশিত: ৩০. মে. ২০২৩ | মঙ্গলবার

‘যত বাঁধা বিপত্তিই আসুক চলমান গণতান্ত্রিক আন্দোলন বন্ধ হবে না’

ডেস্ক নিউজঃ
সিলেটে ব্যাপক পুলিশী বাঁধার মধ্য দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালন করছে সিলেট জেলা বিএনপি। শহরতলীর সালুটিকর এলাকায় দলটির পক্ষ থেকে দলের প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের উপর আলোচনা সভা ও দুস্তদের মাঝে খাবার বিতরণের আয়েজন করা হয়৷ এই কর্মসূচিতে বাঁধা দেয় পুলিশ। তবে ব্যাপক পুলিশী বাঁধা উপেক্ষা করে কর্মসূচি পালন করছেন দলটির নেতাকর্মীরা।
মঙ্গলবার (৩০ মে) বিকেলে শহরতলীর সালুটিকর এলাকায় বিএনপির প্রতিষ্ঠাতা, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় ও খাবার বিতরণ কর্মসূচি পালন করে সিলেট জেলা বিএনপি।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও  সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে স্বপ্ন নিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন দেশে আজ সেই গণতন্ত্র নেই, বাক স্বাধীনতা নেই, আইনের শাসন নেই। দ্রব্যমূল্যের কারনে দেশের সাধারণ মানুষ আজ অনাহারে অর্ধাহারে দিন যাপন করছে। এই অবস্থা থেকে দেশবাসীকে মুক্ত করতেই বিএনপি জনগনের নায্য দাবী আদায়ে রাজপথে গণতান্ত্রিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। মামলা, হামলা ও বাঁধা বিপত্তি দিয়ে বিএনপির চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বন্ধ করা যাবে না। এই ভয়াবহ পরিস্থিতি থেকে দেশকে মুক্ত করতে হলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ঘোষিত ১০ দফা দাবী বাস্তবায়ন করার কোন বিকল্প নেই। তাই আসুন আমরা সকলে মিলে ঐক্যবদ্ধ ভাবে রাজপথে আন্দোলন সংগ্রামে সক্রিয় থেকে এই ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করি।
সভাপতির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, সরকার দলের নেতাদের ভয়াবহ দুর্ণীতির মাধ্যেমে দেশের লক্ষ লক্ষ কোটি টাকা বিদেশে পাচার করার ফলে দেশের অর্থনীতি ভেঙ্গ পড়েছে। তীব্র গরমের মধ্যে লাগামহীন লোডশেডিংয়ের কারনে মানুষ আজ অতিষ্ঠ। একদিকে বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না, অন্যদিকে বার বার বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। লাগামহীন লুটপাটের কারনে দেশ আজ ভয়াবহ পরিস্থিতির সম্মূখিন। এই পরিস্থিতি থেকে দেশকে বাঁচাতে হলে আন্দোলন সংগ্রামের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে দেশে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, পুলিশ দিয়ে আন্দোলনে বাঁধা প্রদান করে কোন স্বৈরাচারই টিকে থাকতে পারেনি, এই ফ্যাসিস্ট সরকারও টিকে থাকতে পারবে না। সময় আর বেশী বাকি নেই ফ্যাসিস্ট সরকারের পতন অনিবার্য।
আলোচনা সভায় অংশগ্রহন করেন ও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা রেজাউল হাসান কয়েছ লোদি, ফখরুল ইসলাম ফারুক, গোলাম রব্বানী,  মামুনুর রশিদ মামুন, ওয়াহিদুজ্জামান সুফি চৌধুরী, মাহবুব আলম, এড. মোমিনুল ইসলাম মোমিন, রফিকুল ইসলাম শাহপরান, এড. আল আসলাম মুমিন, আলী আকবর, জালাল খান, মাহবুব আলম, মির্জা সম্রাট, জসিম উদ্দিন, ফজলে রাব্বী আহসান, দেলোয়ার হোসেন দিনার, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, এড. ওবায়দুর রহমান ফাহমী, বখতিয়ার আহমদ ইমরান, আহমদ সোলায়মান, রাসেল আহমদ রানা, জামাল উদ্দিন আহমেদ, ইব্রাহিম আলী প্রমুখ।
আলোচনা সভা শেষে দুস্তদের মাঝে খাবার বিতরণ করা হয়।
এর আগে, বিএনপির প্রতিষ্ঠাতা, শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাদ যোহর হযরত শাহ জালাল (র.) এর দরগাহ প্রাঙ্গনে দোয়া মাহফিলের আয়োজন করে সিলেট জেলা বিএনপি।
মোনাজাতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আরাফাত রহমান খোকো’র আত্মার মাগফেরাত কামনা এবং বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ কামনা, চলমান গণতান্ত্রিক আন্দোলনে আত্মত্যাগকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এড. আশিক উদ্দিন আশুক, সহসভাপতি মামুনুর রশিদ মামুন (চাকশু), ইকবাল বাহার চৌধুরী, যুগ্ম সম্পাদক ইশতিয়াক আহমদ সিদ্দিকী, এড. হাসান আহমদ পাটোয়ারী রিপন, মামুনুর রশিদ মামুন, আনোয়ার হোসেন মানিক, এড. আবু তাহের, এড. সাঈদ আহমদ, আবুল কাশেম, রফিকুল ইসলাম শাহপরান, এড. আল আসলাম মুমিন, এড. মোস্তাক আহমদ, আজিজুর রহমান, জালাল খান, মাহবুব আলম, বাদশা আহমদ, অর্জুন ঘোষ, মনিরুল ইসলাম তুরন, আহাদ চৌধুরী শামীম, শাহীন আলম জয়, ডাঃ নাজিম উদ্দিন, এড. ওবায়দুর রহমান ফাহমী, নাজিম উদ্দিন পান্না, শামসুর রহমান সুজা, বখতিয়ার আহমদ ইমরান, আহমদ সোলায়মান, রায়হান এইচ খাঁন, আক্তার হোসেন রাজু, হাসান মঈন উদ্দিন আহমদ, জসিম উদ্দিন, সুহেল ইবনে রাজা।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031