শিরোনামঃ-

» সিলেট “ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর উদ্বোধন

প্রকাশিত: ০৮. মে. ২০২৩ | সোমবার

ডেস্ক নিউজঃ

বরাবরের মতো এবারও কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট এর উদ্যোগে “ভ্রাম্যমান ভ্যাট বুদ্ধ” এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৮ মে) সকালে উদ্বোধন করেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের কমিশনার মোহাম্মদ আকবর হোসেন।

৮-৯ মে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সিলেট জেলার নির্ধারিত স্থানসমূহে “ভ্রাম্যমান ভ্যাট বুথ”এর মাধ্যমে ভ্যাট বিষয়ক সেবা প্রদান কার্যক্রম চালু থাকবে। এ সকল সেবার মধ্যে অনলাইনে ভ্যাট নিবন্ধন গ্রহণ, অনলাইনে ভ্যাট জমা, রিটার্ণ জমাদান, মূসক চালান ইস্যু প্রভৃতি সেবা অন্তর্ভুক্ত রয়েছে। ব্যবসায়ীগণ এ ভ্যাট বুথে এসে মূসক ও সম্পূরক শুল্ক সংক্রান্ত সকল ধরণের জিজ্ঞাসার প্রাতিষ্ঠানিক জবাবও পেতে পারেন।

এ বিষয়ে কমিশনার মোহাম্মদ আকবর হোসেন জানান যে, সিলেটে ব্যবসা বান্ধব পরিবেশ সূদৃঢ করার লক্ষ্যে ভ্যাট ব্যবস্থাকে জনপ্রিয় করতে হলে ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতনতা বৃদ্ধি এবং এ সেবা গ্রহীতাদের দোরগোড়ায় পৌঁছানোর জন্যই এ আয়োজন। “ভ্রাম্যমান ভ্যাট বুথ” এর মাধ্যমে আমরা সে চেষ্টা অব্যাহত রাখছি। সংশ্লিষ্ট ব্যবসায়ী ও ভোক্তাগণ যাতে উক্ত ভ্রাম্যমান ভ্যাট বুথের মাধ্যমে ভ্যাট সংক্রান্ত যাবতীয় সেবা নির্বিঘ্নে গ্রহণ করতে পারেন। সে লক্ষ্যে আগামীতেও এ ধরনের সেবা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও, আবগারী ও ভ্যাট বিভাগ, সিলেটের বিভাগীয় কর্মকর্তা জনাব প্রণয় চাকমা জানান যে, ব্যবসায়ীদের ভ্যাট বিষয়ক সকল ধরনের আইনি সহযোগিতা প্রদানের জন্য সিলেটের ব্যবসায়ীগণকে ভ্রাম্যমান ভ্যাট বুথের মাধ্যমে সেবা গ্রহণ এবং পণ্য ও সেবা গ্রহীতাদের সচেতন নাগরিক হিসেবে যেকোন পণ্য ক্রয়ের সময় মূসক চালান গ্রহণপূর্বক যথাযথ রাজস্ব আহরণে সহযোগিতা প্রদান করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা প্রয়োজন।

এ সময় সকল স্তরের অংশীজনের সাথে উপস্থিত ছিলেন কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেটের অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম, যুগ্ম কমিশনার মোঃ জাহাঙ্গীর আলম, উপ কমিশনার মোঃ সোলাইমান হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। উপস্থিত ব্যবসায়ী নেতৃবৃন্দ এ ধরনের উদ্ভাবনী কার্যক্রমের ভূয়সী প্রসংশা করেন। তারা পরিবর্তিত বিশ্ব অর্থনৈতিক পরিস্থিতির সাথে তাল মিলিয়ে রাজস্ব আদায় কার্যক্রমে গতিশীলতা আনয়নে এ জাতীয় কার্যক্রম নিয়মিতভাবে আয়োজনের দাবী জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ৭১ বার

Share Button

Callender

February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829