শিরোনামঃ-

» ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দমন-পীড়ন পরিহার করুন : বাসদ

প্রকাশিত: ৩০. মার্চ. ২০২৩ | বৃহস্পতিবার

ডেস্ক নিউজঃ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এর উপর থেকে মামলা প্রত্যাহার, সাংবাদিক শামসুজ্জামান এর নিংশর্ত মুক্তি এবং নওগাঁয় সুলতানা জেসমিন হত্যার বিচারের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকাল ৪টায় আম্বরখানাস্থ দলীয় কার্যালযয়ের সামনে বাসদ সিলেট জেলা শাখার আহবায়ক আবু জাফর এর সভাপতিত্বে ও জেলা সদস্য মামুন বেপারির সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, শহীদ আহমদ, জাহেদ আহমদ, শফিকুল ইসলাম কাজল, সনজিত শর্মা, জাহাঙ্গীর আলম প্রমূখ।

মানববন্ধনে বাসদ সিলেট জেলা আহ্বায়ক আবু জাফর বলেন, সাংবাদিক শামসুজ্জামান শামসকে যেভাবে তুলে নেয়া হয়েছে বলে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে এসেছে তা পাকিস্তানী হানাদার বাহিনীর বর্বরতাকেও হার মানায়। এবং সবচেয়ে আশ্চর্যের বিষয় পুলিশ কমিশনার ও সিআইডি প্রধানের এই তুলে নিয়ে যাওয়ার ঘটনাকে বেমালুম অস্বীকার করা। কয়েকদিন আগে, সোনারগাঁও এ সিভিল ড্রেসে আসামী ধরার নামে র‌্যাবের গুলিতে আবুল কাসেম নামক এক ব্যক্তিকে হত্যা, নওগাঁয় বিনা ওয়ারেন্টে গ্রেপ্তার করে র‌্যাব এর হেফাজতে সুলতানা জেসমিন নামের এক নারী ভূমি কর্মকর্তার মৃত্যু রাষ্ট্রীয় দমন-পীড়নের একেকটি নিকৃষ্ট দৃষ্টান্ত। সরকারের সমালোচনা করা জনগণের সাংবিধানিক অধিকার। ক্ষমতাসীন সরকার নানা কথায় সংবিধানের নানা অজুহাত সামনে আনলেও জনগণের সকল সাংবিধানিক অধিকারকে পায়ে দলে নিজেরা ক্ষমতায় আসীন হয়ে আছে। চাল-মাছ-মাংস-ডিমসহ দ্রব্যমূল্যের উর্ধগতিতে জনজীবন দিশেহারা। মানুষের আয় কমছে, খাবার গ্রহণের পরিমাণ কমছে। শ্রমজীবী মানুষের জীবনের কথা শামস তার লেখনীতে তুলে ধরেছিলেন।

অথচ সরকার এই সামান্য সমালোচনাটুকুও গ্রহণ করতে রাজি নয়। আসলে সরকারের পায়ের নীচে মাটি নেই, জনরোষের ভয়ে সে মানুষের ন্যূনতম প্রতিবাদকেও সহ্য করছে না। যেকোন সমালোচনা, প্রতিবাদ কিংবা ভিন্নমতকে নির্মমভাবে দমন করা এখন সরকারের নিত্য নৈমিত্তিক কাজ হয়ে দাঁড়িয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে মানুষের কণ্ঠকে রুদ্ধে করে দেয়া হয়েছে। রাষ্ট্রীয় বাহিনীকে ব্যবহার করে সরকার চূড়ান্ত অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী পথ গ্রহণ করছে।

আবু জাফর প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এর উপর থেকে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহার, সাংবাদিক শামসুজ্জামান শামস এর নিঃশর্ত মুক্তি, সুলতানা জেসমিন হত্যার বিচার এবং ডিজিটাল নিরাপত্তা আইনসহ সকল কালাকানুন বাতিলের দাবি জানিয়ে এই ফ্যাসিবাদী দুঃশাসন প্রতিরোধে এবং মতপ্রকাশের অধিকারসহ জনগণের মৌলিক মানবিক গণতান্ত্রিক অধিকার সমুন্নত রাখতে জনগণকে ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৬ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031