শিরোনামঃ-

» মক্কা মুকাররামায় সিলেট লেখক ফোরামের সাহিত্য সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯. মার্চ. ২০২৩ | বুধবার

ডেস্ক নিউজঃ

মক্কা মুকাররামায় সিলেট লেখক ফোরামের উদ্যোগে সাহিত্য সভা অনুষ্ঠিত হয়েছে।

মক্কা নগরীর মিছফালাহ এলাকার একটি হোটেলে মঙ্গলবার (২৮ মার্চ) রাতে এ সভা অনুষ্ঠিত হয় ।

সংগঠনের কোষাধ্যক্ষ কাজী মাওলানা শফিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশন ইউ.কের সভাপতি, ইউ.কে বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ফোরামের উপদেষ্টা লন্ডনের প্রবীণ সাংবাদিক কবি কে এম আবুতাহের চৌধুরী।

সভায় সমাজ পরিবর্তনে লেখকদের ভূমিকা সম্পর্কে আলোচনায় অংশগ্রহণ করেন, কমিউনিটি ব্যক্তিত্ব ও লেখক শরিফুজ্জামান চৌধুরী তপন।

স্বরচিত কবিতা ‘আমি একজন মুক্তিসেনা ‘আবৃত্তি করেন কবি কে এম আবুতাহের চৌধুরী ।

আলোচনায় অংশ নেন মশিউর রহমান চৌধুরী মামুন, আজাদ খান, সুলাইমান মোল্লা, প্রকৌশলি মাসুম ।

প্রধান অতিথির বক্তব্যে কবি কে এম আবুতাহের চৌধুরী বলেন, সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের নেতৃত্বে সিলেট লেখক ফোরাম সমাজ, শিক্ষা, কমিউনিটি ও লেখক-সাংবাদিকদের কল্যাণে অনেক কাজ করে যাচ্ছে ।

তিনি আরও বলেন, শুধু বাংলাদেশে নয়, লন্ডন, সৌদি, আরব আমিরাতসহ বিশ্বের বিভিন্ন দেশে ফোরামের উদ্যোগে সাহিত্য সভার আয়োজন করে বাংলা ভাষা ও সাহিত্যকে বিশ্ব দরবারে আরও বেশি করে তুলে ধরে প্রশংসা অর্জন করেছে লেখক ফোরাম। আমরা এসব কার্যক্রমকে সাধুবাদ জানাই।

শরীফুজ্জামান চৌধুরী তপন তাঁর বক্তব্যে বলেন, সমাজ পরিবর্তনে লেখক, কবি ও সাহিত্যিকদের ভূমিকা অপরিসীম। সমাজের সকল বৈষম্য, অবিচার, অনাচার ও বিরাজমান সমস্যা নিয়ে লেখকরা কলম ধরেন। সৌদি আরবে হজ্ব ও ওমরা যাত্রীদের সমস্যা নিয়ে কথা বলতে হবে। এখানে বসবাসরত ৫০ লাখ শ্রমিকদের সমস্যাও তুলে ধরতে হবে।

সভার সভাপতি কাজী শফিকুল ইসলাম বলেন, এই মক্কা শহর ছিল প্রাচীণ বড় বড় কবিদের শহর। এক সময় এ শহর ছিল কুফরী, শিরকী ও মূর্তি পূজার শহর । মহানবী হযরত মুহাম্মদ (সা:) একটি বর্বর ও অন্ধকারাচ্ছন্ন জাতিকে আলোর সন্ধান দিয়েছিলেন ও একটি সুন্দর সমাজ নির্মাণ করেছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১২০ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930