শিরোনামঃ-

» সুনামগঞ্জ-৩ হবে দেশের প্রথম স্মার্ট আসন : সাজিদ ফারুক

প্রকাশিত: ২৮. মার্চ. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেছেন,স্মার্ট মানুষ না হলে স্মার্ট রাস্ট্র গঠন অসম্ভব। স্মার্ট শক্তির উত্থান ঘটাতে হবে তৃণমূল থেকে। প্রধানমন্ত্রীর এই আহবান বাস্তবায়নের মূল কারিগর তেজোদীপ্ত যুবসমাজ।

তিনি বলেন, তরুন প্রজন্মের প্রতিনিধি হিসেবে এক সময় মাননীয় প্রধানমন্ত্রীর সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয়ের হাতধরেই বিশ্বসভায় সগৌরবে স্থান করে নিয়েছে ডিজিটাল বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় আজ মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট রাষ্ট্র গঠনের ডাক দিয়েছেন।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে আপনাদের প্রতিনিধি হিসেবে নিয়োজিত করার সুযোগ প্রদান করেন, তবে শান্তিগঞ্জ ও জগন্নাথপুরকে দেশের প্রথম স্মার্ট আসন হিসেবে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করছি। যার প্রথম গৌরবের অংশীদার হবেন আমার সুনামগঞ্জ -৩ আসনের আপামর জনসাধারণ।

সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন এই জগন্নাথপুর শান্তিগঞ্জের তরুণ সমাজই হবে আগামীর স্মার্ট নাগরিক। যাদের মধ্য দিয়ে সোসাইটি হবে আলোকিত, শিল্প বিপ্লব ও অর্থনীতিতে গতি আসবে অভূতপূর্ব। তবেই রাষ্ট্রনায়ক শেখ হাসিনার প্রতিশ্রুত ‘স্মার্ট বাংলাদেশ’ বিশ্ব দরবারে আরো একটি দৃষ্টান্ত হয়ে থাকবে।

তিনি মঙ্গলবার (২৮ মার্চ) সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলাবাজারে স্থানীয় যুব সমাজ আয়োজিত ‘ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গঠনে যুব সমাজের ভূমিকা ‘শীর্ষক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে কথাগুলো বলেন।

তিনি বলেন,আওয়ামী সরকার ক্ষমতায় আসলেই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়। পরিবর্তন হয় গ্রামীন জনপদের চিত্র। আজ মাটির ঘর দেখতে হলে জাদুঘরে যেতে হবে। অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে পশ্চাদপদ এলাকা বলে চিহ্নিত অঞ্চলগুলোতে শিল্প বিপ্লব শুরু হয়েছে। পুরুষের পাশাপাশি তৈরি হয়েছে হাজারো নারী উদ্যোক্তা।

সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, সাংগঠনিক বিস্তৃতি না থাকলে দলের সুনাম অর্জন হয় না। দলীয় কাজে গতিশীলতা না থাকলে উন্নয়ন নাম ভাঙ্গিয়ে সুবিধা আদায় হচ্ছে যথারীতি।

এতে প্রশ্নবিদ্ধ হচ্ছে গুড গভর্নেন্স। বিভাজন আর সুবিধাভোগের রাজনীতিতে ক্ষতিগ্রস্ত হচ্ছে দল এবং সরকার। দলের ত্যাগী নেতৃত্বের মধ্য দিয়েই স্মার্ট গর্ভমেন্টের স্মার্ট রাষ্ট্র গঠন করা সম্ভব বলে তিনি মনে করেন।

আগামী জাতীয় সংসদ নির্বাচনের নিজের প্রার্থিতা প্রসঙ্গে তিনি বলেন,মুজিব মন্ত্রের বীজ বপন করেছি সেই ছাত্রজীবন থেকে। দল করতে গিয়ে জেল জুলুম-নির্যাতন সহ্য করেও মুজিবাদর্শ থেকে বিলীন হইনি। যেহেতু সময় ডিমান্ড করছে পরিবর্তন, সে হিসেবে দলের প্রয়োজনে, দলের ত্যাগী নেতাকর্মীদের স্বার্থে সর্বোপরি! সুনামগঞ্জ-৩ আসন কে স্মার্ট লিস্টে যুক্ত করার জন্য কাজ করতে চাই।

তিনি বলেন, দলীয় প্রধান স্মার্ট বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে সুনামগঞ্জ -৩ আসনে অধিকতর যোগ্য মনে করলে তারুণ্যের হাত ধরেই বিজয় উপহার দেওয়া হবে।

জাকির মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুবলীগ নেতা শায়েক মিয়া, জাকেরিন তালুকদার, শ্রমিক লীগ নেতা আলম মিয়া, যুবলীগ নেতা রাজন আহমেদ, সাইদুর রহমান ও ছাত্রলীগ নেতা সৌরভ তালুকদার।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৪ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031