» মইনউদ্দিন মহিলা কলেজে আলোচনা সভা

প্রকাশিত: ২১. মার্চ. ২০২৩ | মঙ্গলবার

৭ই মার্চের ভাষন আমাদের লক্ষ্য অর্জনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা : ভিসি ড. আবু নাসের জাফর উল্লাহ

ডেস্ক নিউজঃ
আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির ভিসি ড. আবু নাসের জাফর উল্লাহ বলেছেন, ৭ই মার্চের ভাষন আমাদের লক্ষ্য অর্জনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা, যার ফলশ্রুতিতে আমরা পেয়েছি মহান স্বাধীনতা, মাথা উঁচু করে দাঁড়াবার সুযোগ।

আজ আমাদের স্বাধীনতা অর্জনের সুযোগকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে। বিশেষ করে নারীরা এগিয়ে যাবে, এজন্য প্রয়োজন শিক্ষার্জন। এভাবে শিক্ষার্থীরা নিজেকে তৈরি করে অর্জিত শক্তি নিয়ে দারিদ্রতা, অশিক্ষা ও অনৈতিকতার বিরুদ্ধে য়ুদ্ধ করে এগিয়ে যেতে হবে, তাহলে ৭ই মার্চের ভাষনের সফলতার পাশাপাশি ২০৪১ খ্রিস্টাব্দের মধ্যেই আমাদের দেশ উন্নত রাষ্ট্রে পরিণত করার ক্ষমতা অর্জন করবে।

মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের উদ্যোগে ৭ই মার্চ উপলক্ষে ‘একটি তর্জনী, একটি ক›ঠস্বর, একটি স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (২১শে মার্চ) সকালে কলেজে হলরুমে কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমানের সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মো. আলমগীর হোসেন, প্রভাষক তিতলী ধর, শিক্ষার্থী নাহিদা নারগিস মিনুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. আজির উদ্দিন।

বক্তব্য রাখেন কলেজের ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক এনামুল হক চৌধুরী সুহেল,দর্শন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সূপর্ণা রায়, ইংরেজী বিভাগের প্রভাষক মনির হাসান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন তানিয়া জাহান তাসনীম,সাবানা আক্তার কলি, উম্মে কুলসুম মিলি।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, শিক্ষার্থী রুনা আক্তার সাদিকা, গীতা পাঠ করেন শিক্ষার্থী কৃষ্ণা রানী। দেশের গান পরিবেশন করে শিক্ষার্থী জোবাইদা বেগম, আবৃত্তি করেন শিক্ষার্থী সারপিনা বেগম। অনুষ্ঠানে প্রধান অতিথি কুইজ ও ভাষন প্রতিযোগীতার পুরস্কার বিতরন করেন।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমান বলেন,বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বোমার চেয়ে শক্তিশালী, একটি ভাষণ আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছে। আমাদের সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করলে দেশের অর্থনৈতিক মুক্তি সম্ভব।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৫ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930