শিরোনামঃ-

» মেহনতী মানুষের সামগ্রিক মুক্তির লক্ষ্যে সমাজতন্ত্র প্রতিষ্ঠায় কাজ করেছেন কমরেড ধীরেন সিংহ : দিলীপ বড়ুয়া

প্রকাশিত: ২১. ডিসেম্বর. ২০২২ | বুধবার

সিলেটে কমরেড ধীরেন সিংহ এর শোকসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের সাম্যবাদী দল (এম-এল) এর সাধারণ সম্পাদক ও সাবেক শিল্পমন্ত্রী কমরেড দিলীপ বড়ুয়া বলেছেন, কমরেড ধীরেন সিংহ এদেশের জনগণের গণতান্ত্রিক অধিকার সহ মেহনতী মানুষের সামগ্রিক মুক্তির লক্ষ্যে সমাজতান্ত্র প্রতিষ্ঠায় কাজ করে গেছেন।

কমরেড দিলীপ বড়ুয়া বলেন, কমরেড ধীরেন সিংহ ৬০ এর দশক তার ছাত্রাবস্থা থেকেই রাজনীতিতে যুক্ত হয়ে পরবর্তীতে পার্টির নেতৃত্বে লড়াই সংগ্রামে নিজেকে নিয়োজিত করেছিলেন। তার এই একনিষ্ট সংগ্রাম তার জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত অব্যাহত ছিল।

তিনি বলেন, একনিষ্ট , ত্যাগী ও নীতিতে আপোষহীন কমরেড ধীরেন সিংহের এই বৈশিষ্ট্য সমুহ আমাদের সমাজ পরিবর্তনের সংগ্রামে নিয়োজিত সকলের জন্য অনুস্মরনীয় হয়ে থাকবে।

তিনি আজ বুধবার (২১ ডিসেম্বর) বিকেল ৩ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশের সাম্যবাদী দল (এম-এল) এর পলিট ব্যুরোর সদস্য ও সিলেট জেলা কমিটির সম্পাদক সদ্য প্রয়াত কমরেড ধীরেন সিংহ এর শোকসভায় এই কথা বলেন।

কমরেড ধীরেন সিংহ শোকসভা কমিটি, সিলেট এর উদ্যোগে আয়োজিত শোকসভায় সভাপতিত্ব শোকসভা কমিটির আহবান ব্যারিস্টার মোঃ আরশ আলী। শোকসভায় প্রারম্ভিক বক্তব্য রাখেন শোকসভা কমিটির যুগ্ম আহবায়ক ও সাম্যবাদী দলের ভারপ্রাপ্ত সম্পাদক ব্রজ গোপাল চৌধুরী। শোকসভায় কমরেড ধীরেন সিংহ এর জীবনী পাঠ করেন মহেন্দ্র সিংহ।

শোকসভা কমিটির সদস্য সচিব কে এ কিবরিয়া চৌধুরীর সঞ্চালনায় শোকসভায় বক্তব্য রাখেন সিপিআইএম (ভারত) মনিপুর রাজ্য শাখার সাধারণ সম্পাদক শান্ত কুমার সিংহ সিপিবির সাবেক জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেদানন্দ ভট্টাচার্য, জাসদ সিলেট জেলা সভাপতি লোকমান আহমদ, গণতন্ত্রী পার্টির সভাপতি মোঃ আরিফ মিয়া, সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, ওয়ার্কার্স পার্টির জেলা সভাপতি সিকান্দার আলী, বাসদ মার্কসবাদী জেলা আহবায়ক উজ্জ্বল রায়, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, ন্যাপ জেলা ভারপ্রাপ্ত সভাপতি এম. এ. মতিন, বিপ্লবী কমিউনিস্ট লীগ জেলা সভাপতি সিরাজ আহমেদ, সাম্যবাদী আন্দোলনের জেলা সদস্য এডভোকেট মহিতোষ দেব মলয়, জাসদ মহানগর শাখার সাধারণ সম্পাদক গিয়াস আহমেদ, বাসদ ছাত্র লীগ সিলেট জেলার সাবেক সাধারণ সম্পাদক গয়াছুর রহমান।

শোকসভায় আরও বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, উদীচী জেলা সভাপতি এনায়েত হাসান মানিক, বাংলাদেশ মনিপুরী সাহিত্য সংসদের সভাপতি এ কে শেরাম, মনিপুরী সম্প্রদায় কল্যান পরিষদ সভাপতি উত্তম সিংহ রতন, চা শ্রমিক অধিকার আন্দোলনের কেন্দ্রীয় আহবায়ক হৃদেশ মুদি, যুব ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক এডভোকেট নিরঞ্জন দাস খোকন, যুব মৈত্রী কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন রুমেল, বাংলাদেশ যুব আন্দোলন কেন্দ্রীয় সভাপতি মশাহিদ আহমেদ, শিক্ষক সমীর পুরকায়স্থ প্রমুখ।

শোকসভায় পরিবারের পক্ষে বক্তব্য রাখেন কমরেড ধীরেন সিংহ এর সহধর্মিণী শান্তনা।

শোকসভায় কবিতা পাঠ প্রভাষক শাহাবুদ্দিন আহমেদ ও দীনবন্ধু পাল।

শোকসভার শুরুতে কমরেড ধীরেন সিংহ এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। কমরেড ধীরেন সিংহ স্মরণে শোকসভায় শোকসভা স্মারক বের করা হয়

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৮ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031