শিরোনামঃ-

» সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে খাদ্য বিতরণ

প্রকাশিত: ০৬. ডিসেম্বর. ২০২২ | মঙ্গলবার

শেখ মনি বাংলাদেশের যুব রাজনীতি ও স্বাধিকার আন্দোলনের অন্যতম নক্ষত্র : অধ্যাপক জাকির হোসেন

স্টাফ রিপোর্টারঃ

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর প্রধান, বাংলাদেশ আওয়ামী যুবলীগ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিশিষ্ট লেখক ও সাংবাদিক শহীদ শেখ ফজলুল হক মণি’র ৮৪তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট মহানগর যুবলীগের উদ্যোগে অসহায়, নিম্নবিত্ত ও দরিদ্র মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর আম্বরখানা পয়েন্টে খাদ্য বিতরণ অনুষ্টিত হয়।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, রাজনীতিতে ত্যাগ আর ব্রত না থাকলে দেশপ্রেমিক রাজনীতিবিদ হওয়া যায় না। দেশপ্রেমিক রাজনীতিবিদ কখনো ক্ষমতায় যাওয়াই বড় হিসেবে দেখেন না। বরং তারা দেশের মানুষের ভবিষ্যত নিয়ে ভাবেন, তাদের উন্নয়ন অগ্রগতির কথা চিন্তা করেন। তেমনই ত্যাগ এবং দেশপ্রেমের অনন্য এক প্রতিকৃতি শেখ ফজলুল হক মনি।

তিনি বলেন, শহীদ শেখ ফজলুল হক মনি ছিলেন একাধারে রাজনীতিবিদ, মুক্তিযুদ্ধের সংগঠক, সাংবাদিক, কলাম লেখক, ছোট গল্পকার, তাত্ত্বিক দার্শনিক ও ভবিষ্যৎ স্বপ্নদ্রষ্টা। শেখ ফজলুল হক মনি ছিলেন মেধাবী ও সাহসী। সেই সময়ের বক্র রাজনীতির মধ্যেও তিনি আইয়ুব খানের মসনদ কাঁপিয়ে দিয়েছিলেন।

বঙ্গবন্ধুর স্নেহভাজন ভাগ্নে হিসাবে নয়, ষাটের দশকের গোড়া থেকেই শেখ ফজলুল হক মনি নিজের মেধা ও অসাধারণ সাংগঠনিক ক্ষমতা বলে দেশের ছাত্র ও যুব সমাজের কাছে সমুজ্জ্বল হয়ে উঠেছিলেন।

তিনি সিলেট মহানগর যুবলীগের সকল মানবিক কার্যক্রম ও সাংগঠনিক কার্ক্রমের ভুয়সী প্রশংসা করে বলেন আগামীতে অতীতের ন্যায় জামাত বিএনপির সকল ষড়যন্ত্র ও তাদের সকল সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে মহানগর যুবলীগকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার এর পরিচালনায় খাদ্য বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম।

খাদ্য বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফয়সল আজাদ খান, ফারুকুল ইসলাম ফারুক, আব্দুর রব সায়েম, ফয়জুর রহমান ফয়েজ, রুপম আহমদ, মুসাদ্দেকউন নবী, সাকারিয়া হোসেন শাকির, আবির হাসান রানা, আল মুমিন, সৈয়দ নাহিদ রহমান, স্বপন সরকার, শরিফ আহমদ, মাসুক মিয়া, সুমন চৌধুরী, সৈয়দ রনি, হিফজুর রহমান, মুবারক হোসেন, দিদার আহমদ, সুমিত আহমদ, নুরুল ইসলাম প্রমুখ। এসময় সিলেট মহানগর যুবলীগের অন্তর্ভূক্ত ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি সাধারণ সম্পাদক সহ সিলেট মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৩ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930