শিরোনামঃ-

» সিলেটে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে শেখ হাসিনার জন্মদিন পালন করলো মহানগর যুবলীগ

প্রকাশিত: ২৮. সেপ্টেম্বর. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জ্যেষ্ঠ কন্যা মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ৭৬ তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কর্মসৃচীর অংশ হিসেবে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সম্মানিত চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মোঃ মাঈনুল হোসেন খান নিখিল এর নির্দেশে সিলেট মহানগর যুবলীগের উদ্দোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসৃচীর মধ্যদিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন করেছে সিলেট মহানগর যুবলীগ।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় সিলেট রেডক্রিসেন্ট সেন্টারে রক্তদান কর্মসূচীর মাধ্যমে দিনব্যাপী কর্মসূচীর শুরু হয়।

সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের সঞ্চালনায় ও মহানগর যুবলীগের সভাপতি সাবেক ছাত্রনেতা আলম খান মুক্তির সভাপতিত্বে কর্মসূচীর শুরুতে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মহিলা সাংসদ সদস্য, বিশিষ্ট নারী নেত্রী সৈয়দা জৈবুন্নেসা হক বলেন, দেশের দূরদর্শী ও বলিষ্ঠ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী।

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছেন শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে অর্থনীতির প্রতিটি সূচকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের কাছে বাংলাদেশকে একটি রোল মডেল হিসেবে পরিচিত করেছেন।

সন্ত্রাস ও জঙ্গি দমনেও তিনি বিশ্বনেতাদের প্রশংসা কুড়িয়েছেন। মিয়ানমারে জাতিগত সহিংসতায় পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের আশ্রয় দিয়ে সারা বিশ্বে হয়েছেন প্রশংসিত।

বাংলাদেশকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তিনি সিলেট মহানগর যুবলীগের প্রশংসা করে বলেন, সিলেটের যেকোন প্রাকৃতিক ও সংকটময় সময়ে সিলেট মহানগর যুবলীগ বিপদগ্রস্থ মানুষের পাশে মানবিক সাহায্য নিয়ে মানুষের পাশে দাড়িয়েছে এবং সকল আন্দোলন সংগ্রামে সিলেট মহানগর যুবলীগ শতস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করছে, তিনি জামাত বিএনপির সকল সন্ত্রাস মোকাবেলায় অতীতের ন্যায় সিলেট মহানগর যুবলীগের সকল নেতাকর্মীদেরকে রাজপথে থাকার আহবান জানান।

দিনব্যাপী কর্মসূচীতে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজনৈতিক মুক্তি দিয়েছেন,আর তাঁর (বঙ্গবন্ধু) কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির সংগ্রামকে সফল করেছেন। এছাড়াও, ডিজিটাল বাংলাদেশের আর্কিটেকচার সজিব ওয়াজেদ জয়ের হাত ধরে ১৩ বছরে বাংলাদেশ আজ উন্নয়নশীল ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশে পরিণত হয়েছে।’ তিনি সিলেট মহানগর যুবলীগের সকল কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন, মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও সিলেট রেডক্রিসেন্ট সোসাইটির সেক্রেটারী আব্দুর রহমান জামিল বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশ ও দেশের মানুষের প্রতি যে ভালোবাসা, তা অনন্য। দেশের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে তিনি উন্নয়ন করেননি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বেই অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ।

সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যে সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খাম মুক্তি বলেন, বিশ্ব রাজনীতির কবি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ক্ষুদ্র ক্ষুদ্র প্রচেষ্টা, ত্যাগ তিতিক্ষার পর দেশের রাজনীতিতে একজন সফল প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। শুধু তাই নয়, তার নেতৃত্বে বাংলাদেশ আজ রোল মডেলের হিসেবে বিশ্বে নেতৃত্বে দিচ্ছে। বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু দেশের রত্ন নয়, তিনি বিশ্বরত্ন। তিনি বাঙালি জাতির চেতনার প্রতীক। আমাদের অহংকার। তিনি বলেন রাষ্ট্র নায়ক শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সিলেট মহানগর যুবলীগ সর্বদা কাজ করে যাচ্ছে, তিনি রাষ্ট্র নায়ক প্রধান মন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে সবার কাছে দোয়া চান।

সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার তার বক্তব্যে বলেন, বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখার পাশাপাশি দল ও সরকারের নেতৃত্বে থেকে বাংলাদেশের জন্য বড় বড় অর্জন বয়ে এনেছেন শেখ হাসিনা। আজকের ডিজিটাল বাংলাদেশ তার নেতৃত্বেই এগিয়ে যাচ্ছে। এই ডিজিটাল বাংলাদেশের ধারণা তিনিই দিয়েছেন। মানুষের আর্থসামাজিক উন্নয়নে তার গৃহীত বিভিন্ন কর্মসূচি জাতীয় আন্তর্জাতিকভাবে প্রশংসিত হচ্ছে। শুধু বাংলাদেশই নয়, বৈশ্বিক নানা সংকট নিয়ে কথা বলা এবং মতামত দেওয়ার মধ্য দিয়ে আন্তর্জাতিক পরিসরেও শেখ হাসিনা একজন প্রভাবশালী নেতা হিসবে প্রতিষ্ঠিত হয়েছেন। তিনি বলেন শেখ হাসিনার অপরিসীম আত্মত্যাগের ফলেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে।

দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিলো-যথাক্রমে-
# সকাল ১১ ঘটিকার সময় চৌহাট্টাস্হ সিলেট রেডক্রিসেন্ট সোসাইটি ইউনিটে রক্ত দান কর্মসৃচী।
# মাননীয় প্রধানমন্ত্রী সফল রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বাদ যোহর দরগাহ হযরত শাহজালাল মাজার প্রাঙ্গণে মিলাদ মাহফিল ও দোয়া।
# মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উপলক্ষে দুপুর ২ ঘটিকার সময় নগরীর রায়নগর এতিমখানায় রান্না করা খাবার বিতরণ।
# মাননীয় প্রধানমন্ত্রী রাষ্ট্র নায়ক জননেত্রী শেখ হাসিনা’র ৭৬ তম জন্মদিন উপলক্ষে সিলেট মহানগর যুবলীগের উদ্দোগে বিকেল ৩ঃ৩০ ঘটিকার সময় সিলেট সিটি কর্পোরেশনের নবগঠিত ৩৯ নং ওয়ার্ডের টুকের বাজার, শাহপুর এলাকায় অসহায়, ছিন্নমূল,নিম্নমধ্যবিত্ত মানুষের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

উল্লেখিত সকল কর্মসূচীতে সিলেট মহানগর যুবলীগ ও ২৭টি ওয়ার্ড যুবলীগের সভাপতি, সাধারণ সম্পাদক সহ মহানগর যুবলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৫ বার

Share Button

Callender

December 2022
M T W T F S S
« Nov    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031