শিরোনামঃ-

» শিক্ষা মানুষের আত্মা ও বুদ্ধির মৌলিক বিকাশ ঘটায় : জেলা প্রশাসক মো. মজিবুর রহমান

প্রকাশিত: ০৩. আগস্ট. ২০২২ | বুধবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেটের জেলা প্রশাসক মো. মজিবুর রহমান বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার, শিক্ষা মানুষের আত্মা ও বুদ্ধির মৌলিক বিকাশ ঘটায়, শিক্ষা মনুষ্যত্ব অর্জনের পথ দেখায়।
মানুষের মধ্যে মানবিক মূল্যবোধ সৃষ্টি করে। এ ধারাবাহিকতায় সারাদেশ ব্যাপী জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপিত হয়।
তিনি বলেন, শিক্ষাখাতে বঙ্গবন্ধু স্বপ্ন বাস্তবায়নে সবাইকে কাজ করে যেতে হবে। বঙ্গবন্ধু শুধু বাঙালির নেতা ছিলেন না তিনি ছিলেন সারাবিশ্বের অবিসংবাদিত নেতা।
বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যার হাত ধরে দেশে শিক্ষা খাতে বৈপ্লবিক পরিবর্তন এসেছে।
তিনি জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।
তিনি বুধবার (৩ আগস্ট) সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে সিলেট জেলা শিক্ষা অফিসের আয়োজনে জাতীয় শোকাবহ আগস্ট ও জেলা পর্যায়ের জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ উপলক্ষ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
পাশাপাশি তিনি জাতির পিতা বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের মাগফেরাত কামনা করেন।
জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াদুদ এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মমতাজ বেগম, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কবির খান, জালালাবাদ ক্যান্টনমেন্ট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আব্দুল হান্নান।
সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা ফৌজিয়া আক্তার এবং দেবশ্রী দাসের যৌথ উপস্থাপনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রশাসকের সহকারি কমিশনার সাদিয়া বিনতে সোলায়মান, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আবু নছর মোহাম্মদ সুফিয়ান।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৩৩ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031