শিরোনামঃ-

» আলীম ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরীর এআইপি সম্মাননা লাভ

প্রকাশিত: ২৭. জুলাই. ২০২২ | বুধবার

সিলেট বাংলা নিউজ ডেস্কঃ
কৃষি প্রযুক্তির উন্নয়নে বিশেষ অবদান রাখায় সিআইপি’র সমমর্যাদাসম্পন্ন এআইপি (কৃষি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি) সম্মাননা পেলেন আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেডে’র চেয়ারম্যান আলীমুছ ছাদাত চৌধুরী।

বুধবার (২৭ জুলাই) সকালে ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত ‘কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি এআইপি সম্মাননা ২০২০’ প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি’র কাছ থেকে সম্মাননা সনদ ও ক্রেষ্ট গ্রহণ করেন আলীমুছ ছাদাত চৌধুরী।

কৃষি মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এমপি।

কৃষি মন্ত্রণালয় দেশে প্রথমবারের মতো ‘কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি/অওচ)’ সম্মাননা প্রদান কার্যক্রম শুরু করেছে। ২০১৯ সালে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) নীতিমালা প্রণীত হয়। এর আলোকে বুধবারের অনুষ্ঠানে প্রথমবার ২০২০ সালের সম্মাননা দেয়া হলো। এআইপি সম্মাননা প্রাপ্তগণ সিআইপিদের মতো সুযোগসুবিধা পাবেন।

কৃষির সাফল্যের অন্যতম কারিগর কৃষক, কৃষি বিজ্ঞানী, উদ্যোক্তা, উৎপাদনকারী, খামারিসহ কৃষির সাথে সম্পৃক্তদেরকে প্রতি বৎসর সম্মাননা জানাতে ও তাদেরকে উৎসাহিত করতে কৃষিক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তি (এআইপি) সম্মাননা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। অনুষ্ঠানে ২০২০ সালে দেশের মোট ১৩ জনকে এই এআইপি সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া অনুষ্ঠানে আলীম ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক আলীমুল এহছান চৌধুরী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে কৃষি প্রযুক্তির উন্নয়নে বিশেষ অবদান রাখায় “বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার ১৪২৪” ও “বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরষ্কার ২০২০” অর্জন করে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক প্রাপ্ত স্বনামধন্য কৃষি যন্ত্রপাতি প্রস্তুতকারক প্রতিষ্ঠান আলীম ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৯১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930