শিরোনামঃ-

» হযরত শাহজালাল (রহ:) তমজিদিয়া মাদ্রাসা ও এতিমখানার পাগড়ী বিতরণ

প্রকাশিত: ০৪. এপ্রিল. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

হযরত শাহজালাল (রহ:) তমজিদিয়া মাদ্রাসা ও এতিমখানার হিফজ সমাপনী ছাত্রদের মধ্যে পাগড়ী প্রদান ও ৯ম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) সকাল ১১টা থেকে মধ্যরাত পর্যন্ত সিলেট সিটি কর্পোরেশনের মোমিনখলাস্থ ২৫নং ওয়ার্ডের নুরজাহান জামে মসজিদ প্রাঙ্গনে এই বার্ষিক ওয়াজ মাহফিল ও পাগড়ী বিতরণ অনুষ্ঠিত হয়।

দক্ষিণ সুরমা ইসলামপুর গ্রামের মো. আবুল হোসেনের ছেলে মাদ্রসার ছাত্র মো. ইফতেখার হোসন হিফজ সম্পন্ন করায় তাকে পাগড়ী পরিয়ে দেওয়া হয়।

দক্ষিণ সুরমা ঈসালে সাওয়াব মাহফিল কমিটি ও মাদ্রাসার সভাপতি মো. আনছার আহমদ কয়েছ এর সভাপতিত্বে ও মাদ্রসার সাবেক শিক্ষক হাফিজ জুনায়েদ আহমদ এর পরিচালনায় প্রধান অতিথির বয়ান পেশ করেন সুলতানুল ওয়াইজান ক্বাতিলে বিদ’য়াত মুফতিয়ে আজম আল্লামা মুফতি গিয়াস উদ্দিন চৌধুরী ফুলতলী। বিশেষ অতিথির হিসেবে বয়ান পেশ করেন বাংলাদেশ ইয়াকুবিয়া হিফজুল কোরআন বোর্ডের জেনারেল সেক্রেটারী আল্লামা হাফিজ ফখর উদ্দিন চৌধুরী ফুলতলী, মাওলানা মুফতি আবু নাছের জিহাদী কুমিল্লা, মাওলানা হাবিবুর রহমান রাখালগঞ্জী।

ওলামায়ে কেরামদের মধ্যে বয়ান পেশ করেন, হযরত মাওলানা ক্বারী মো. কামরুল ইসলাম নাসিমুল জালালপুরী, কাইস্তরাইল জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা মাহবুবুর রহমান নাঈমী, জৈনপুর মজিদিয়া হাফিজিয়া মাদ্রাসার সুপার হাফিজ খলিলুর রহমান, নূর জাহান জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা হাফিজ আব্দুল খালিক, হযরত শাহজালাল লতিফিয়া হাফিজিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার সুপার হযরত মাওলানা হাফিজ মো. মিনহাজুল ইসলাম নিয়াজী, ধরারপুর ফুরক্বানিয়া সতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক হযরত মাওলানা সিদ্দিকুর রহমান, জৈনপুর আহলে সুন্নত জামে মসজিদের ইমাম ও খতিব হযরত মাওলানা হাফিজ আব্দুস শহিদ, হযরত শাহজালাল তমজিদিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা সুপার সৈয়দ দেলওয়ার হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোগলগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শেখ মো. মখন মিয়া সহ বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, ছাত্র ও মসজিদের ইমাম, মোয়াজ্জেমগণ উপস্থিত ছিলেন। ওয়াজ মাহফিলের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন মো. সাইফুল ইসলাম।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯০ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930