শিরোনামঃ-

» শিক্ষার্থীদের স্বপ্নচারী ও আত্মবিশ্বাসী হয়ে উঠতে হবে : প্রফেসর ড: আবু ইউসুফ

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২২ | শনিবার

স্টাফ রিপোর্টারঃ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং পলিমার সাইন্স বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড: আবু ইউসুফ বলেছেন, স্বপ্ন ছাড়া জীবনে সফলতা আসে না, তাই শিক্ষার্থীদের স্বপ্নচারী ও আত্মবিশ্বাসী হতে হবে। স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হলে ভালো করে লেখাপড়ার যোগ্যতা অর্জন করতে হবে। কোন কারণে পরীক্ষার ফলাফল খারাপ হলে হতাশ হওয়ার কিছু নেই, যে কোন পরিস্থিতিতে নিজের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে। পিতা-মাতা ও শিক্ষকদের সম্মান পদর্শন করে সফলতার সিঁড়িকে বহুদূর এগিয়ে নিয়ে যেতে হবে। সফলতার জন্য কোনো গোপন কিছু নেই, আছে শুধু স্বপ্ন ও আত্মবিশ্বাস।

শনিবার (৫ মার্চ) নগরীর মীরাবাজারস্থ শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর ২০২১-২২ শিক্ষাবর্ষ একাদশ শ্রেনির ওরিয়েন্টশন উপলক্ষে জামেয়ার হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো: গোলাম রব্বানীর সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের প্রভাষক মো: মুহিবুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দি সিলেট ইসলামিক সোসাইটির সেক্রেটারি আব্দুস শাকুর, আল আমিন জামেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জসিম উদ্দিন। শুভেচ্ছা বক্তব্য রাখেন ওরিয়েন্টশন প্রোগাম বাস্তবায়ন কমিটির আহ্বায়ক হিসাব বিজ্ঞান বিভাগ এর প্রভাষক মঞ্জুর রহমান, রসায়ন বিভাগ ও একাদশ শ্রেনির ভর্তির কমিটির আহ্বায়ক সহকারি অধ্যাপক জাফর ইকবাল মাহমুদ, সহকারি প্রধান শিক্ষক মো: মোস্তফা কামাল খান। স্বাগত বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান ও কলেজ ইনচার্জ সহকারি অধ্যাপক রফিকুল ইসলাম মজুমদার, গণিত বিভাগের সিনিয়র শিক্ষক আব্দুর রব। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র সাইফুর রহমান ছামি। ইসলামিক সংগীত পরিবেশন করেন দ্বাদশ শ্রেণির মানবিক বিভাগের ছাত্র শেখ তুহিন। দ্বাদশ শ্রেণির পক্ষ থেকে বক্তব্য রাখেন বিজ্ঞান বিভাগের ছাত্র মানজুরুল আম্বিয়া, নবাগতদের মধ্যে পক্ষ থেকে বক্তব্য রাখেন একাদশ বিজ্ঞান বিভাগের ছাত্র মো: ছাব্বির চৌধুরী। এসময় অন্যনা শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এদিকে বালিকার শাখার পৃথক ওরিয়েন্টশন প্রোগাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অ্যাসিসটেন্ট প্রফেসর মুহ. নুসরাত জাহান কলি। শাহজালাল জামেয়া ইসলামিয়া স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ মো: গোলাম রব্বানীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাহিত্যিক ও কলামিষ্ট মুহ. মাহিমা খানম হেপি। সমাপনী বক্তব্য রাখেন বালিকা শাখার কলেজ ইনচার্জ প্রভাষক মোর্শেদা আক্তার।

এই সংবাদটি পড়া হয়েছে ১৩৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031