শিরোনামঃ-

» আমরা অর্থনৈতিকভাবে ধনী হলেও রাজনৈতিকভাবে দরিদ্র হচ্ছি : এটিএমএ হাসান জেবুল

প্রকাশিত: ২৮. ফেব্রুয়ারি. ২০২২ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক এ টি এম এ হাসান জেবুল বলেছেন, আমরা অর্থনৈতিকভাবে ধনী হচ্ছি কিন্তু রাজনৈতিকভাবে ক্রমশ দরিদ্র হচ্ছি। আমরা রাজনৈতিক আদর্শ ও নীতির প্রতিশ্রম্নতি থেকে সরে এসেছি। কিন্তু আমাদের পূর্ববর্তী প্রজন্মের রাজনীতিবিদরা সেই প্রতিশ্রুতি দেখিয়েছিলেন বলেই আমরা আজ এই অবস্থানে রয়েছি। কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা সেই দেখিয়ে দেওয়া পথে হাটতে পারি নি। আমরা অর্থনৈতিক সড়্গমতা ও ক্ষমতার লোভে নিমজ্জিত হয়ে রাজনৈতিকভাবে দরিদ্র থেকে দরিদ্রতর হচ্ছি।

সোমবার (২৮ ফেব্রম্নয়ারি) রাত ৮টায় সিলেট নগরীর সুবিদবাজারস্থ একটি অভিজাত রেস্টুরেন্টে ভাষা সংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক ও রাজনীতিবিদ কমরেড চাঁন মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, চাঁন মিয়ারা দুইবার আমাদের স্বাধীন করেছেন। প্রথমে বৃটিশ বিরোধী আন্দোলন করেন পরে মুক্তিযুদ্ধের মাধ্যমে আমাদের স্বাধীন জাতি হিসেবে উপহার দিয়েছেন।

তিনি ছিলেন রাজনৈতিক ও আদর্শিকভাবে একজন সমৃদ্ধ মানুষ। সব সময় আড়ালে থেকে নিজেকে উৎসর্গ করেছেন। তাদের রাজনৈতিক আত্মত্যাগের উপর ভর করেই আজ আমরা দাড়িয়ে আছি।

তরম্নণ প্রজন্মের উদ্দেশ্যে হাসান জেবুল বলেন, রাজনীতি না করলেও দেশের একজন সচেতন নাগরিক হিসেবে রাজনীতির দিকে নজর দিতে হবে। যারা রাজনীতি করছে তারা কে কী করছে সেদিকে খেয়াল রাখতে হবে। আজকের রাজনীতি যেভাবে দুর্বাত্তায়ন ও দৃর্বৃত্তপনায় কলুষিত হচ্ছে সেখান থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। সাধারণ মানুষ যদি রাজনীতির দিকে নজর রাখে তাহলে আমরা সেই প্রতিশ্রতির রাজনীতিতে ফিরে যেতে পারবো। আমরা সেই জায়গায় ফিরে যেতে পারলে কমরেড চাঁন মিয়ার মত যারা আমাদের সুন্দর জীবনের জন্য আত¥ত্যাগ করেছেন তাদের আত্মত্যাগ সফল হবে।

মুক্ত চিšত্মার সংগঠক বিশিষ্ট সাংবাদিক উজ্জ্বল মেহেদির সভাপতিত্বে ও সাংবাদিক আহমেদ জামিলের সঞ্চালনায় স্মরণ সভায় সূচনা বক্তব্য রাখেন কমরেড চাঁন মিয়ার ছেলে বীর মুক্তিযোদ্ধা কাঞ্চন মিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সৈয়দ তারিক হাসান দাউদ, সদস্য আব্দুস সহিদ মুহিত, জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিশিষ্ট সাংবাদিক মুক্তাদির আহমদ মুক্তা।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কমরেড চাঁন মিয়ার ছেলে বীর মুক্তিযোদ্ধা মো. রতন মিয়া, সিলেট মহানগর শ্রমিক লীগের সহ ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কবির আহমদ রনি প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ৯০ বার

Share Button

Callender

March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031