শিরোনামঃ-

» মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী সিলেটে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ‘বিজয়ের জয়গান’ আগামিকাল

প্রকাশিত: ০৯. ডিসেম্বর. ২০২১ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পদক প্রদান করা হবে ভানুবিল কৃষক প্রজা আন্দোলন, বৃটিশ
বিরোধী আন্দোলন, মহান ভাষা আন্দোলনের সংগ্রামী ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের মরণোত্তর ও মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সূবর্ণজয়ন্তীতে ‘বিজয়ের জয়গান’ উৎসবের আয়োজন আগামিকাল শনিবার (১১ ডিসেম্বর)। মণিপুরী সমাজকল্যাণ সমিতির উদ্যোগে সিলেট অঞ্চলের সকল নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর সমন্বয়ে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিতব্য এই উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপি।

‘বিজয়ের জয়গান’ উৎসব উপলক্ষে শনিবার বেলা ২টায় সিলেট নগরীর রিকাবীবাজারস্থ নজরুল চত্বর থেকে বিজয়ের সূবর্ণজয়ন্তী র‌্যালি বের করা হবে। র‌্যালিটি শহীদ মিনারে পৌঁছার পর সর্বস্তরের নৃতাত্বিক জনগোষ্ঠীর পক্ষ থেকে স্বাধীন মহান মুক্তিযুদ্ধের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে সকল নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর পক্ষ থেকে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে। এরপর জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে পতাকা উত্তোলন ও শপথ গ্রহণ শেষে আলোচনা সভা শুরু হবে।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ইমরান আহমদ এমপি। এতে ভানুবিল কৃষক প্রজা আন্দোলন, বৃটিশ বিরোধী আন্দোলন, মহান ভাষা আন্দোলনের সংগ্রামী ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের মরণোত্তর ও মহান মুক্তিযুদ্ধের বীর মুক্তিযোদ্ধাদের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পদক প্রদান করা হবে। সূর্যাস্তে মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শতদীপ প্রজ্বলন হবে।

সন্ধ্যায় সকল নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর শিল্পীদের সম্মিলিত পরিবেশনায় অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর এই উৎসবে সকল দেশপ্রেমিদের উপস্থিতি কামনা করেছেন উৎসব উদযাপন পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনন্দ মোন সিংহ ও সদস্য সচিব সংগ্রাম সিংহ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬২ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031