শিরোনামঃ-

» পূজা উদযাপন পরিষদের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত: ১৬. অক্টোবর. ২০২১ | শনিবার

সাম্প্রদায়িক সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করতে হবে : পূজা উদযাপন পরিষদ

স্টাফ রিপোর্টারঃ

শারদীয় দূর্গাপূজার অষ্টমী দিন থেকে শুরু করে দশমী দিন পর্যন্ত সিলেটের আখালিয়া, কালীবাড়ী, ব্রাহ্মণশাসন, হালদারপাড়া, জকিগঞ্জ, বালাগঞ্জ, কুমিল্লা, চাঁদপুর, নোওয়াখালী, চট্টগ্রাম, বান্দরবন, কক্সবাজার সহ দেশের বিভিন্ন জায়গার মন্দিরে ও পূজামান্ডবে অগ্নিসংযোগ, প্রতিমা ভাংচুর, হত্যা, ধর্ষণ, লুটপাট এবং বাসাবাড়ীতে হামলা ও ভাংচুরের প্রতিবাদে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশের ধর্মীয় সংখ্যালঘুদের পরিকল্পিতভাবে আক্রমণ করে হত্যা ও ধর্ষণের মাধ্যমে দেশে বিভীষিকাময় পরিস্থিতি তৈরী করা হয়েছে যা মোটেই কাম্য নহে। মন্দির ও বাসাবাড়ীতে অগ্নি সংযোগ লুটপাঠ খুন ও ধর্ষণ এর ঘটনায় যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে না। দেশের রাজনৈতিক দল, গণমাধ্যম ও জনগণ সংখ্যালঘুদের পাশে দাড়াচ্ছে না, যা অত্যন্ত উদ্বেগের।

বক্তারা বলেন, রাষ্ট্র তৎপর হলে সাম্প্রদায়িক সন্ত্রাসীরা এ ধরনের নেক্কারজনক ঘটনার পূণরাবৃত্তির দুঃসাহস পেতনা। বক্তারা হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অবিলম্বে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

বক্তারা শারদীয় দূর্গাপূজার অষ্টমী থেকে দশমী পর্যন্ত সংগতি প্রতিটি হত্যা ধর্ষণ ও অগ্নি সংযোগের ঘটনায় জড়িতদের দ্রুত বিচার আইনে বিচারের দাবী জানান। বক্তারা বলেন, দেশের ৩ কোটি ধর্মীয় সংখ্যালঘুদের রাস্তায় নামতে বাধ্য করবেন না, বিচার না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে সিলেট জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন।

প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে সিলেটের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ব্যানার সহযোগে যোগদান করেন।

সমাবেশে উপস্থিত বিভিন্ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ সহ উপস্থিত সকলকে পূজা পরিষদ সিলেট জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়।

সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দেবের সভাপতিত্বে ও জেলা সাধারণ সম্পাদক এডভোকেট রঞ্জন ঘোষের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন, সিলেট মহানগর পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত।

বক্তব্য রাখেন, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, জেলা ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য, সিলেট জেলা পূজা পরিষদের সভাপতি গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, ইসকন সিলেটের অধ্যক্ষ শ্রীমৎ ভক্ত অদ্বৈত নবদ্বীপ স্বামী মহারাজ, পূজা পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ডা. হিমাদ্রী শেখর রায়, জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কৃপেশ পাল, পূজা পরিষদ কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, মহানগর ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রদীপ দেব, জেলা মহিলা ঐক্য পরিষদের আহ্বায়ক এডভোকেট বনানী দাস ইভা, মহানগর আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক তপন মিত্র, ইস্কন সিলেট যুব গোষ্টি পরিচালক দেবশ্রী শ্রীবাস দাস বহ্মচারী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১৬২ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930