শিরোনামঃ-

» সিফডিয়ার ‘কাজ করি সাবলম্বী হই’ প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ

প্রকাশিত: ১২. অক্টোবর. ২০২১ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ
গণ-মাধ্যম ও সমাজ উন্নয়নমূলক সংস্থা সিলেট সেন্টার ফর ইনফরমেশন এ্যান্ড ম্যাস মিডিয়া সিফডিয়া’র উদ্যোগে ‘কাজ করি সাবলম্বী হই’ প্রকল্পের আওতায় সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মঙ্গলবার (১২ অক্টোবর)  নগরীর জিন্দাবাজারস্থ সিফডিয়া মিলনায়তনে সংস্থার চেয়ারম্যান অধ্যাপক শেখ মো. আব্দুর রশিদ-এর সভাপতিত্বে ও নির্বাহী পরিচালক রোটারিয়ান আবদুল মুহিত দিদারের পরিচালনায় আয়োজিত সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রোটারি ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮২ বাংলাদেশ-এর প্রথম ই-ক্লাব এর ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট রোটারিয়ান ফারেছ আহমেদ চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভ্রমণ বিষয়ক লেখক মোয়াজ আফসার। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মির্জা আফসর আলী, কবি, প্রাবন্ধিক ও সাংবাদিক মো. আব্দুল বাছিত।
প্রধান অতিথি’র বক্তব্যে রোটারিয়ান ফারেছ আহমেদ চৌধুরী বলেন, সিফডিয়ার উদ্যোগে সুবিধা বঞ্চিত নারীদের হাতে সেলাই মেশিন তুলে দিয়ে তাদেরকে কর্মক্ষম করে তোলার যে প্রচেষ্টা, তা সত্যিই প্রশংসনীয়। আমাদের দেশের নারীদের জন্য কর্মসংস্থা সৃষ্টিতে আমাদের সবাইকে আন্তরিক হতে হবে।
এছাড়া নারীদের কর্মসংস্থান সৃষ্টি এবং কর্মক্ষেত্রে তাদের নিরপত্তা সংরক্ষণে সবাইকে স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে। এজন্য এমন কিছু কার্যকর কর্মসূচী নিতে হবে, যাতে নারীরা সাবলম্বী হতে পারেন।
সিফডিয়া তার সাধ্যমত যে মানবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে, সেটার ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে আমাদের প্রত্যাশা। তিনি সংস্থার সাথে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে অতিথিবৃন্দ সাবিনা ইয়াসমিনের হাতে একটি সেলাই মেশিন তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৫ বার

Share Button

Callender

October 2021
M T W T F S S
« Sep    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031