শিরোনামঃ-

» নগরীর ঘাসিটুলায় মামলার আসামী কর্তৃক ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট

প্রকাশিত: ২৫. মে. ২০২১ | মঙ্গলবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা এলাকায় জমি বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৫ মে) সকাল ১১টায় ঘাসিটুলা এলাকার ইউসুফ স্কুলের বিপরীতে অবস্থিত মামলার বাদী মৃত আব্দুল মজিদের ছেলে দেলোয়ার হোসেন সুহেল মিয়ার বসতভিটায় এ ঘটনা ঘটে।

জানা যায়, প্রতিপক্ষের সাথে দীর্ঘ দিন থেকে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো বাদী সুহেলের। গত এপ্রিল ১১ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সিলেট কোতোয়ালী মডেল থানায় আব্দুস সাত্তারে ছেলে আবুল কালাম, জিলাল মিয়ার ছেলে রেজা, জুবায়ের, মৃত ইলাছ মিয়ার ছেলে বেলাল আহমদ, মৃত শহিদুল্লাহ ছেলে জিলাল মিয়া, মৃত ইলাছ মিয়ার ছেলে দিলাল মিয়া, মৃত শহীদুল্লাহ ছেলে নাজিম, সাজন, মৃত ছইদ উল্লাহর ছেলে ফয়েজ, মৃত জইন উদ্দিনের ছেলে মটাই সোহেল, আখলিছ মিয়া, মৃত আব্দুস ছাত্তারের ছেলে নুর ইসলাম, জিলাল মিয়ার স্ত্রী রানী বেগম, ইলাছ মিয়ার স্ত্রী জেবিনা বেগম সহ অজ্ঞাতনামা আরো ১০/১৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন বাদী দেলোয়ার হোসেন সুহেল। যার নং ৩৩/২০২১। তিনি সিলেট সদর থানার বাগবাড়ী মৌজার ৯০নং জেল এল এর ২০১১, ২০০৫, ২০০৬ ও ২০৪৫ এ দাগে মোট সাড়ে ৪ শতক জায়গার মৌরশী সূত্রে মালিক চমন বেগমের কাছ থেকে সোয়া দুই শতক জমি ক্রয় করেন দেলোয়ার হোসেন সুহেল। প্রায় ৫ বছর যাবত তিনি সেখানে বসবাস করে আসছেন। এরপর থেকে দেলোয়ার হোসেন সোহেলকে মামলা তুলে নিতে পরিবারকে ভয়ভীতি, মামলা-হামলা ও প্রাণনাশের হুমকি দেন মামলার আসামীরা। মামলার এক পর্যায়ে মঙ্গলবার (২৫ মে) সকাল ১১টায় বাদী সোহেলের ঘরবাড়ি ভাংচুর করে উক্ত আসামীরা। এর পূর্বে সকাল ১০টায় আসামীদের দেওয়া পূর্বের একটি মামলায় গ্রেফতার হন বাদী সোহেলের স্ত্রী ফাতেমা বেগম। এসময় ফাতেমা বেগম সহ তার ৩ বছরের মেয়ে ফাইজা আক্তারকে নিয়ে যায় লামাবাজার পুলিশ ফাড়ি।

এসময় থানায় ছুটে যান সুহেল। এ ফাঁকে সকাল ১১টায় আসামী আবুল কালাম, জিলাল মিয়া, রেজা, জুবায়ের, ফয়েজ, সাজন ওরফে ফখর, নাজিম সহ অজ্ঞাতনামা ৮/১০ সন্ত্রাসীরা সুহেলের বসতভিটায় দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে ভাংচুর ও লুটপাট করে। এসময় ঘরে থাকা সুহেলের অপর দুই মেয়ে ফারহানা ও ফাহিয়াকেও মারধর করে আসামীরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় আসামীরা।

এ ব্যাপারে লামাবাজার ফাড়ির এসআই রাশেদ সজল জানান, পূর্বের একটি মামলায় দেলোয়ার হোসেন সুহেলের স্ত্রীকে গ্রেফতার করা হয়েছে। যার মামলা নং- ১২/২০২১। তবে ভাংচুর ও লুৎপাটের কোন অভিযোগ দাখিল করা হয়নি। অভিযোগের ভিত্তিতে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বর্তমানে মামলা বাদী দেলোয়ার হোসেন সুহেল জীবনের নিরাপত্তায় ভোগছেন। আসামীদের হামলায় এখন ঘর ছাড়া সোহেল। যে কোন সময় তার পরিবারের সদস্যের সাথে রক্তক্ষয়ী ঘটনা ঘটতে পারে বলে জানান তিনি। এ জন্য তিনি প্রশাসনের উর্ধ্বতন মহলের প্রতি সুষ্ঠু বিচার প্রার্থী।

এই সংবাদটি পড়া হয়েছে ২৮৪ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930