শিরোনামঃ-

» কানাইঘাটে ধান কর্তন উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

প্রকাশিত: ০৬. মে. ২০২১ | বৃহস্পতিবার

কানাইঘাট প্রতিনিধিঃ

সিলেটের কানাইঘাট উপজেলার সাতবাঁক ইউনিয়নে কম্বাইন হারভেস্টারের সাহায্যে সমলয়(যন্ত্রের মাধ্যমে রোপন ও কর্তন) চাষাবাদের ধান কর্তন উৎসবের উদ্বোধন ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বেলা আড়াইটায় সাতবাক ইউনিয়নের ভবানীগঞ্জ গ্রামে আয়োজিত ধান কর্তন উৎসব ও মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

মুজিববর্ষ উপলক্ষে ২০২০-২১ অর্থ বছরের কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় সমলয় চাষাবাদের ধান কর্তন উৎসবের আয়োজন করে কানাইঘাট উপজেলা কৃষি অফিস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের উপ পরিচালক মো. সালাউদ্দিন আহমদ ও কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানার্জির সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেটের জেলা প্রশিক্ষক কর্মকর্তা বিমল চন্দ্র সোম এর পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জকিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমি আক্তার, কানাইঘাট উপজেলা কৃষি কর্মকর্তা তানভীর আহমেদ, সাতবাঁক ইউনিয়নে চেয়ারম্যান আব্দুল মন্নান, ৭নং দক্ষিনবানী গ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, ৩নং দিঘিরপার ইউনিয়নের চেয়ারম্যান আলী হোসেন কাজল প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ মাঠে কম্বাইন হারভেস্টার দিয়ে ধান কর্তন ও সংগ্রহ কার্যক্রম পরিদর্শন করেন। পরে কৃষিকদের নিয়ে আয়োজিত মাঠ দিবসের অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, কৃষি উৎপাদন বাড়াতে হবে। কৃষকরা উৎপাদন না করলে এর প্রভাব সবার উপরেই পড়বে।

বাজারে পণ্যের মূল্য বেড়ে গেলে আমরা সবাই এর শিকার হবো। তিনি বলেন, দেশের মোট উৎপাদিত ধানের ৬ ভাগের ১ ভাগ উৎপাদিত হাওর অঞ্চলে। তাই আমাদের সিলেট অঞ্চলের হাওর গুলোতে ধান উৎপাদন বাড়াতে গুরুত্ব দেয়া হয়েছে। কোন জমি যেন অনাবাদি না থাকে সেদিকে আমাদের নজর দিতে হবে।

এই সংবাদটি পড়া হয়েছে ২০১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930