শিরোনামঃ-

» আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে লড়ছেন সিলেটের জামিল

প্রকাশিত: ০১. এপ্রিল. ২০২১ | বৃহস্পতিবার

স্টাফ রিপোর্টারঃ
সিলেটের কৃতি সন্তান হাফিজ জামিল আহমদ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগি হিসেবে নির্বাচিত হয়েছেন।
মঙ্গলবার দুবাইয়ে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে বাছাই পরীক্ষায় তিনি নির্বাচিত হন।
আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় বিশ্বের দেড় শতাধিক দেশের প্রতিযোগীদের সাথে তিনি প্রতিযোগীতা করবেন।
আগামী রমজান মাসে বিশ্বের বৃহত্তম এ কোরআন প্রতিযোগিতা দুবাই-এ অনুষ্ঠিত হবে।
সিলেট জেলার জৈন্তাপুর উপজেলার দববস্থ সেনগ্রামের মাওলানা জহীর উদ্দিনের বড় ছেলে হাফিজ জামিল আহমদ পরিবারের সাথে সংযুক্ত আরব আমিরাতের আল-আইন শহরে বসবাস করছেন। সেখানকার একটি সরকারী বিদ্যালয়ে তিনি অধ্যয়নরত আছেন।
উল্লেখ্য যে, করোনা ভাইরাসের কারণে এবার দুবাই কোরআন কমিটি সংযুক্ত আরব আমীরাতে বসবাসরত পৃথিবীর সকল দেশের হাফিজদেরকে নিজ নিজ দেশের দূতাবাসের মাধ্যমে প্রতিযোগি নির্বাচিত করার সিন্ধান্ত নিয়েছেন।
সে মোতাবেক মঙ্গলবার বাংলাদেশের হাফিজেদেরকে নিয়ে দুবাই বাংলাদেশ দূতাবাস বাছাই পরিক্ষার মাধ্যমে হাফিজ জামিল আহমদকে নির্বাচিত করেছেন।
সাধারণত: পৃথিবীর প্রত্যেক দেশ নিজ দেশে প্রতিযোগীতার মাধ্যমে একজনকে বাছাই করে সে প্রতিযোগিতায় প্রেরণ করে থাকে কিন্তু করোনার কারণে এবার সেখানকার দূতাবাসের মাধ্যমে এটি করা হয়।
এ ব্যাপারে জানতে চাইলে প্রবাসী কম্যুউনিটি নেতা হাফিজ আব্দুল্লাহ বলেন, সিলেটের হাফিজ জামিল নির্বাচিত হওয়ায় আমরা খুবই খুশি।
আগেও একাধিকবার সিলেট সহ বাংলাদেশের প্রতিযোগীরা প্রথম স্থান অর্জন করে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। তিনি সবার কাছে হাফিজ জামিলের জন্য দোয়া কামনা করেছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৩৭ বার

Share Button

Callender

May 2021
M T W T F S S
« Apr    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31