শিরোনামঃ-

» মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি প্রদান মেধাবীদের স্বপ্নই সমৃদ্ধির সোনার বাংলা

প্রকাশিত: ২৫. জানুয়ারি. ২০২১ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

অর্থনৈতিক ও সামাজিক উন্নায়নে সমাজের সর্বস্তরের শিক্ষার্থীদের সুযোগ করে দিতে হবে। অর্থাভাবে পিছিয়ে পরা মেধাবী শিক্ষার্থীদের অধ্যায়নে সরকারের পাশাপাশি সফল বানিজ্যিক প্রতিষ্ঠানগুলো এবং সমাজের স্বচ্ছল ব্যক্তিবর্গের সুদৃষ্টি থাকা উচিৎ।

যেকোন ধরনের উন্নয়নে এবং গঠনমুলক সমাজ বিনির্মাণে মেধাবী শিক্ষার্থীদের স্বপ্নকে বাঁচিয়ে রাখা সকলের নৈতিক দায়িত্ব। আজকের মেধাবী শিক্ষার্থীরাই আগামী দিনে লাল সবুজের সোনার বাংলাকে মডেল হিসেবে বিশ্বের কাছে উপস্থাপন করবে। গড়বে দারিদ্রমুক্ত সমাজ, শিক্ষা সমৃদ্ধির সোনার বাংলাদেশ। তাই যাতে অর্থাভাবে কোন মেধাবী শিক্ষার্থী তার লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেদিকে নজর রাখা আমাদের কর্তব্য।

সোমবার (২৫ জানুয়ারিরী) নগরীর মিরাবাজারস্থ একটি অভিজাত হোটেলের হলরুমে ‘মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৯’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম একথা বলেন।

মার্কেন্টাইল ব্যাংক সিলেট শাখা প্রদান ও ভিপি দেবজ্যোতি মজুমদার এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার নির্মলেন্দু চক্রবর্তী।

মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি-২০১৯ প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড’র সুবিদ বাজার শাখা প্রধান ও এভিপি হাসান কুদরতুল ফেরদৌস চৌধুরী, গোয়ালা বাজার শাখা প্রদান ও প্রিন্সিপাল অফিসার সৈয়দ মোরশেদ আলী সহ ব্যাংকের কর্মকর্তাগন ও শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি সার্টিফিকেট এবং প্রাপ্ত অর্থচেক তুলেদেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে অতিথিদেরকেও সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

উল্লেখ্য মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ফাউনডার চেয়ারম্যান আব্দুল জলিল এর সম্মানার্থে ২০১০ সাল থেকে ব্যাংক এই বৃত্তি প্রদান করে আসছে। এ সম্পর্কিত বিষয়ে ব্যাংকের সিএসআর ডেস্ক নিয়ন্ত্রণ করে থাকে।

বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে অবদান রাখার জন্য ব্যাংকের পরিচালক পর্ষদের অনুমতিক্রমে প্রতি বছর সমগ্র বাংলাদেশ থেকে মেধাবী শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে কিছু সংখ্যক শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয় এক্ষেত্রে সমাজে পিছিয়ে পড়া এবং নিম্ন আয়ের জনগণের মেধাবী সন্তানদের অগ্রাধিকার দেয়া হয়। বিশ্ব করোনা ভাইরাস মহামারী চলছে।

তাই মার্কেন্টাইল ব্যাংক আব্দুল জলিল শিক্ষাবৃত্তি- ২০১৯ সালের বৃত্তি ২০২১ সালে প্রদান করা হল।

এ বছর সারাদেশ থেকে মোট ৮৫৬ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে। তন্মধ্যে জেএসসি বিভাগ থেকে ৩২৩ জন, এসএসসি বিভাগ থেকে ৩২৭ জন এবং এইচএসসি বিভাগ থেকে ২০৬ জন বৃত্তি পাওয়ার যোগ্যতা অর্জন করে। সিলেট বিভাগ থেকে বৃত্তি পেয়েছে ২২ জন।

এই সংবাদটি পড়া হয়েছে ৪০ বার

Share Button

Callender

February 2021
M T W T F S S
« Jan    
1234567
891011121314
15161718192021
22232425262728