শিরোনামঃ-

» বর্তমান সরকার দারিদ্র নিরসনের লক্ষে মানুষকে কর্মমুখী করে গড়ে তুলতে কাজ করছে : বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ১১. জানুয়ারি. ২০২১ | সোমবার

স্টাফ রিপোর্টারঃ

সিলেট বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান এনডিসি বলেছেন, বর্তমান সরকার দারিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মস্থান, জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে যুবসমাজকে স্বাবলম্বি করছে। তিনি বলেন, বর্তমান সরকার তথ্য ও প্রযুক্তি খাতে ব্যাপক উন্নয়ন করেছে। ডিজিটাল বাংলাদেশ গড়তে ও দেশের যুব সমাজকে প্রশিক্ষিত করে গড়ে তুলতে সরকার বিনামূল্যে কম্পিউটার বিতরণ করছে। বর্তমান সরকার দরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছে। দারিদ্র নিরসনের লক্ষে মানুষকে কর্মমুখী করে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

তিনি সোমবার (১১ জানুয়ারি) সিলেট জেলা পরিষদ মিলনায়তনে দারিদ্র নিরসন, নারী উন্নয়ন, আত্মকর্মস্থান, জীবনমান উন্নয়ন ও সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় জেলা পরিষদের উদ্যোগে গ্রাফিক্স ডিজাইন, কম্পিউটার প্রশিক্ষণ ও ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসকের উপ-পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিংহ।

শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহুরা রওশন জেবিন রুবা, শামীম আহমেদ, সিনিয়র সহকারি প্রকৌশলী আব্দুল কাদের মোজাহিদ। প্রশিক্ষকের মধ্যে বক্তব্য রাখেন, জিডিটাল মার্কেটিং প্রশিক্ষক আবু তাহের, ফ্রিল্যান্সার ল্যাবের প্রধান নির্বাহী সাইদুল হোসেন চৌধুরী।

জেলা পরিষদের সাঁটলিপিকার এ. কে. এম. কামারুজ্জামান মাসুমের পরিচালনায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের সদস্য তামান্না আক্তার হেনা, সুষমা সুলতা রুহি, মোহাম্মদ শাহানুর, মো. মতিউর রহমান, মো. আব্দুল আউয়াল কয়েছ, স্যায়িদ আহমদ সুহেদ, মো. ইমাম উদ্দিন চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গ্রাফিক্স ডিজাইন কোর্সের প্রশিক্ষণার্থী ফখরুল ইসলাম ইমন ও গীতা পাঠ করেন, ফ্রিল্যান্সিং এন্ড আউসোর্সিং কোর্সের প্রশিক্ষণার্থী অদিতি রায় বর্মন। অনুষ্ঠানে ১৪২ জন প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ, সার্টিফিকেট ও পুরস্কার প্রদান করা হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৩০ বার

Share Button

Callender

January 2021
M T W T F S S
« Dec    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031