শিরোনামঃ-

» বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের প্রিপেইড মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

প্রকাশিত: ০৫. মার্চ. ২০২৪ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

সিলেট কল্যাণ সংস্থা, সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে মঙ্গলবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে “বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখা ও গ্যাসের প্রিপেইড মিটারের ভাড়া মওকুফ করার দাবীতে” বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রধানমন্ত্রী (দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী), প্রতিমন্ত্রী ও সচিব বরাবরে (মাধ্যমঃ জেলা প্রশাসক, সিলেট) স্মারকলিপি (সিকস দঃ ৩০৬, ৩০৭ ও ৩০৮) প্রদান করা হয়।

সংস্থাগুলোর প্রতিষ্ঠাতা সভাপতি ও সিলেট কল্যাণ সংস্থার কার্যকরী কমিটির সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে সাংগঠনিক নেতৃবৃন্দ সহ সমাজ সচেতন নাগরিকদের মধ্য থেকে উপস্থিত ছিলেন, হুমায়ুন রশিদ চৌধুরী, হাজী মোঃ আশরাফ উদ্দিন, জাকারিয়া মোহাম্মদ সালাউদ্দিন সাকের, মোঃ রফিকুল ইসলাম শিতাব, তোফায়েল আহমদ, দিপক কুমার মোদক বিলু, মুক্তাদির কিবরিয়া সিরাজী, পিযোষ মোদক, মোঃ মহিবুর রহমান মুহিব, বিজিত চন্দ, মোঃ রমজান আহমদ শাকিল, সৈয়দ রাসেল ও মোহাম্মদ সাজ্জাদুজ্জামান বাবলু।

স্মারকলিপির বিষয়বস্তুঃ তিন মাসের ব্যবধানে পরপর দুবার বিদ্যুতের মূল্যবৃদ্ধি হওয়ায় আমরা সাধারণ জনগণ চরম ভোগান্তিতে পড়েছি। বর্তমানে বিদ্যুতের মূল্যবৃদ্ধির সঙ্গে সর্বস্তরের সাধারণ জনগণের ধারাবাহিক চলার পথে আবারও সংকট দেখা দিবে।

অসাধু ব্যবসায়ীদের কারণে এমনিতেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য দ্বিগুন-তিনগুণের মাত্রা ছাড়িয়েছে। এরমধ্যে বিদ্যুতের মূল্য বার বার বাড়ানোর ফলে অসাধু ব্যবসায়ীরা পন্যের মূল্য দফায় দফায় বাড়িয়ে চলছে। বিদ্যুতের দাম বাড়ায়, বিশেষ করে সাধারণ মানুষ বেশ উদ্বিগ্ন। কারণ বিদ্যুতের দাম বাড়লে খরচ বাড়বে কৃষি, শিল্প উৎপাদন ও সেবা খাতে। ফলে আরেক দফা দ্রব্যগুলোর মূল্যবৃদ্ধি বাড়ার আশঙ্কা রয়েছে।

এতে করে ক্ষতিগ্রস্ত হবে সাধারণ মানুষ। এ অবস্থায় গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানোর ফলে সংকটে পড়বে নিম্ন আয়ের মানুষগুলো। চাপ বাড়বে সাধারণ মানুষের জীবনযাত্রার উপর। তাই সার্বিক অবস্থা বিচেনায় নিয়ে বর্তমানে বাড়ানো বিদ্যুতের মূল্য স্থিতিশীল রাখার জন্য আপনার সুদৃষ্টি কামনা করছি।

আমরা সাধারণ জনগণ গ্যাসের ব্যবহারে প্রিপ্রেইড মিটারের সাথে অল্প কিছুদিন হলো সংযুক্ত হয়েছি। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় কর্তৃক গ্যাসের ব্যবহার সীমিত করার লক্ষে দেশব্যাপী গ্যাসের প্রিপ্রেইড মিটার লাগানোর কাজ চলছে। আমাদের সিলেটেও অনেক জায়গায় গ্যাসের মিটার লাগানো হয়েছে। অধিকাংশ গ্রাহক নিজ খরচে নতুনভাবে গ্যাসের মিটার লাগানোর জন্য কাজ করতে হয়েছে। এতে গ্রাহকদের অনেক ব্যয়ভার বহন করতে হয়েছে।

মিটার স্থাপনের পর মিটার চালু হওয়ার পরে প্রতীয়মান হয় যে, মিটার কার্ডে টাকা রিচার্জ করতে গিয়ে মিটার প্রতি দুইশত টাকা মিটার ভাড়া কর্তন করা হচ্ছে। যেকোন গ্রাহকই দীর্ঘদিন থেকে গ্যাসের লাইন ব্যবহার করে যাচ্ছেন। ব্যবহারের ফলে মাসিক বিল বাবদ অনেক টাকাই আমরা রাজস্ব খাতে জমা দিয়েছি। এখন যেহেতু গ্যাসের ব্যবহার সীমিত করার স্বার্থে মিটার স্থাপন করা হয়েছে, প্রতি মাসে সেই মিটারের ভাড়া ব্যবহারের ইউনিটের সঙ্গে অতিরিক্ত দুইশত টাকা মিটার ভাড়া সাধারণ জনগণের জন্য বহন করা কষ্টসাধ্য। আপনার সুদৃঢ প্রসারী সুচিন্তিত পদক্ষেপের মাধ্যমে প্রিপ্রেইড গ্যাসের মিটারের দুইশত টাকা মিটার ভাড়া মওকুফ করার জন্য বিনীত অনুরোধ করছি।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031