শিরোনামঃ-

» লাইভে এসে আত্মহত্যার হুমকি গোলাপগঞ্জের প্রতারিত যুবকদের

প্রকাশিত: ১৭. নভেম্বর. ২০২৩ | শুক্রবার

গোলাপগঞ্জ প্রতিনিধিঃ
গোলাপগঞ্জের দালাল জহিরের কাছে প্রতারিত অন্তত ১৬ জন যুবক ফেসবুক লাইভে এসে আত্মহত্যার হুমকি দিয়েছেন।
আজ শুক্রবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় আছিরগঞ্জ বাজারে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তারা এমন হুমকি দেন।
সভায় বক্তব্য রাখতে গিয়ে প্রতারিত তিন যুবক আব্দুস সালাম, কামরান হোসেন, টিপু সুলতান ও আলফাস আহমদ তাদের বক্তব্যে বলেন, আমকোনা গ্রামের মৃত রফিক উদ্দিনের ছেলে আজিজ ট্রাভেলসের মালিক জহির উদ্দিনের কাছে ইউরোপের বিভিন্ন দেশ এবং কানাডায় পাঠানোর খরচ বাবদ ৬ থেকে ৭ লাখ টাকা করে ১৬ জনের কাছ থেকে কোটি টাকার উপরে দিয়েছিলেন। তারপর একসময় জহির উদ্দিন টাকা নিয়ে লাপাত্তা হয়ে যান। গত প্রায় ৪/৫ মাস ধরে তারা জহিরের পরিবারের সদস্যদের কাছে ধর্না দিচ্ছেন। কিন্তু তারা প্রথমে আশ্বাস দিলেও পরে এ ব্যাপারে কোনো সহযোগীতা করতে অস্বীকার কারেন। তারা জানান, টাকা চাওয়ার অপরাধে সম্প্রতি জহিরের চাচা নূর উদ্দিন প্রতারিত যুবক ও তাদের আত্মীয়-স্বজনদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দায়ের করে হয়রানি করছেন।
তাঁরা বলেন, আমরা ধার-দেনা করে বাড়ি ঘর ও জায়গা জমি বিক্রি করে জহিরের কাছে টাকা দিয়েছিলাম। এখন কোনো উপায়ত্তর পাচ্ছিনা। তাই এই সভার মাধ্যমে এলাকার রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মুরব্বিগণ, গোলাপগঞ্জ থানাসহ সিলেট জেলা পুলিশ, গোলাপগঞ্জ থানা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে সরকারের প্রতি বিনিতভাবে আহ্বান জানাই, অবিলম্বে জহিরের কাছ থেকে আমাদের টাকা উদ্ধার, মিথ্যা মামলা প্রত্যাহার না করলে আত্মহত্যা ছাড়া আমাদের আর কোনো কিছু করার নাই। আগামী ২৬ নভেম্বরের মধ্যে টাকা ফেরত না দিলে আমরা ফেসবুক লাইভে এসে সবার সামনেই আত্মহত্যার পথ বেছে নিবো।
সভায় উপস্থিত এলাকার সচেতন মহল তাদের বক্তব্যে জহিরের প্রতারনা ও মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে প্রতারিতদের অর্থ ফেরত দিতে তার পরিবারের সদস্য এবং প্রশাসনের প্রতিও অনুরোধ জানান।
ব্যবাসয়ী ও সাবেক ইউপি সদস্য রেহান উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভা পরিচালনা করেন যুবনেতা জহিরুল ইসলাম ও আইনুল হক।
প্রতারিতদের পক্ষে বক্তব্য রাখেন আব্দুস সালাম, কামরান হোসেন ও আলফাস আহমদ।
এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন, সাবেক ইউপি সদস্য ছমির উদ্দিন, বাদেপশা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির, তিলপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জয়নাল উদ্দিন, আছিরগঞ্জ বাজারের ব্যবসায়ী ফারুক আহমদ, ইউপি সদস্য আব্দুল মুমিত, রাজনীতিবিদ জামিল আহমদ ক্যারল, আছিরগহ্জ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন, ব্যবসায়ী সমাজসেবক রুহুল আমীন, মশিউর রহমান দুলু।
সভায় এলাকার সর্বস্থরের জনগন অংশগ্রহণ করেন এবং জহিরের কৃতকর্মের নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে তাদের জীবন রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এই সংবাদটি পড়া হয়েছে ১০২ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031