শিরোনামঃ-

» সিলেটে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠা পালন

প্রকাশিত: ০৮. নভেম্বর. ২০২৩ | বুধবার

স্বনির্ভর দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের অবদান অপরিসীম : জেলা প্রশাসক শেখ রাসেল হাসান

ডেস্ক নিউজঃ

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, স্বনির্ভর দেশ গঠনে ডিপ্লোমা প্রকৌশলীদের অবদান অপরিসীম।

স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের সমৃদ্ধি ও অর্থনৈতিক উন্নয়নে প্রকৌশলীদের দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা লাল সবুজের বাংলাদেশ পেয়েছি। ভঙ্গুর একটি পরিস্থিতি কাটিয়ে উঠে তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ উন্নতির শিখরে আহরণ করেছে। আমরা উন্নত দেশের মর্যাদায় উপনীত হয়েছি। এই ধারা অব্যাহত রাখার লক্ষ্যে অতীতের ন্যায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারগণ বলিষ্ঠ ভূমিকা রাখছেন।

তিনি বুধবার (৮ নভেম্বর) সকালে সিলেট নগরীর তালতলাস্থ রেজিষ্ট্র্যারি মাঠে “উন্নয়নের জন্য উদ্ভাবন ও উদ্যোক্তা নীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি), সিলেট জেলা শাখার উদ্যোগে গণপ্রকৌশল দিবস ও আইডিইবি’র ৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধনকালে প্রকৌশলী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। পরে তিনি বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধন করে র‌্যালিতে নেতৃত্ব দেন। র‌্যালিটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রেজিষ্ট্র্যারি মাঠে এসে শেষ হয়।

আইডিইবি সিলেট জেলা শাখার সভাপতি প্রকৌশলী মাহমুদুর রশীদ মসরুর এর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খালেদুর রহমান এর পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইডিইবি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী মো: নজরুল হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: রফিক উদ্দিন আহমদ।

বক্তব্য রাখেন, সহ-সভাপতি নুরুল হুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক  প্রকৌশলী মঈনুল ইসলাম চৌধুরী। র‌্যালী ও সমাবেশে বিভিন্ন প্রতিষ্ঠানের বিপুল সংখ্যক ডিপ্লোমা ইঞ্জিনিয়ার-ছাত্র-শিক্ষক-পেশাজীবি, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ) এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি পড়া হয়েছে ৫১ বার

Share Button

Callender

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930