শিরোনামঃ-

» যুব সমাজকে যারা বিপদগামী করছে তারা ৬ কোটি যুব সমাজের প্রধান শক্র

প্রকাশিত: ৩১. অক্টোবর. ২০২৩ | মঙ্গলবার

ডেস্ক নিউজঃ

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা (সিকস), সিলেট বিভাগের যুব সংগঠক,আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা (সিবিযুকস) এবং বাংলাদেশী প্রবাসীদের সবধরনের দাবি উপস্থাপনের বলিষ্ঠ সংগঠন সিলেট প্রবাসী কল্যাণ সংস্থা (সিপ্রকস) এর যৌথ আয়োজনে সোমবার (৩০ অক্টোবর) জাতীয় যুব দিবস ২০২৩ সফলভাবে উদযাপনের লক্ষ্যে স্বাগত যুব শোভাযাত্রা পূর্ববর্তী যুব গণজমায়েতে বক্তারা বলেন, একটি দেশের সবচেয়ে বড় শক্তি যুব সমাজ। সেই যুব সমাজকে পরিকল্পিত উপায়ে কাজে না লাগিয়ে বিভিন্ন সহিংসতায় ব্যবহার করা হচ্ছে। যা যুব সমাজের জন্য অত্যান্ত দুঃখজনক। বাংলাদেশের প্রায় ১৮ কোটি জনসংখ্যার এক-তৃতীয়াংশ যুব সমাজ। তার মধ্যে অধিকাংশই যুবরা বিভিন্ন অপকর্মে লিপ্ত। লেখাপড়ার পর উচ্চ ডিগ্রি নিয়ে দেশে সুবিধাজনক অবস্থান তৈরী করতে না পেরে যুবদের মধ্যে প্রবাসে যাওয়ার প্রবণতা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে। এরমধ্যে নেতৃত্বশীল কতিপয় ব্যক্তিদের কারণে যুবরা বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে সম্পৃক্ত হয়ে পড়ছে। বক্তরা বলেন, পরিকল্পিতভাবে বাংলাদেশের যুব সমাজকে উন্নয়নমূলক কাজে ব্যবহার না করে ঐ সকল কতিপয় ব্যক্তিরা যুবদেরকে মাদকাসক্ত, অস্ত্রবাজ, দখলদার, ছিনতাইকারী, পেশী শক্তিবাজ, সন্ত্রাসী সহ পরিবার ও সমাজের কাছে দুষ্কৃতিকারী হিসেবে চিহ্নিত করছে। যা আমরা যুব সমাজের অত্যান্ত নিন্দনীয় ও ক্ষতিকর। বক্তারা আরো বলেন, যুব সমাজকে আজ যারা বিপদগামী করছে, তারা ৬ কোটি যুব সমাজের প্রধান শত্রæ।

আগামী ১ নভেম্বর বুধবার “স্মার্ট যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় যুব দিবস ২০২৩ উদযাপন ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হবে। জাতীয় যুব দিবস ২০২৩ কে সফলভাবে উদযাপনের লক্ষে সোমবার সিলেট মহানগরীর রিকাবীবাজার গোলচত্বর পয়েন্টে বিকাল ৪.০০ ঘটিকায় যুব গণজমায়েত ও বিকাল ৪.৩০ ঘটিকায় স্বাগত যুব শোভাযাত্রা রিকাবীবাজার গোলচত্বর পয়েন্ট হতে লামাবাজার পয়েন্ট, মির্জাজাঙ্গাল, জিন্দাবাজার পয়েন্ট হয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ পর্যন্ত অনুষ্ঠিত হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার তিনটি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় যুব গণজমায়েতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, মাহফুজ আল গালিব, গোলাম কিবরিয়া হিমু, দিপক কুমার মোদক বিলু, মোঃ ফোজায়েল আহমদ, সৈয়দ রাসেল, এবাদ উল্লাহ, মিল্লাত আহমদ, আরিফুর রহমান মিসবাহ, মখছুছর রহমান, রাফিজুর রহমান সালমান, মুস্তফা সাজিদুল ইসলাম, রায়হান খাঁন, মোঃ জুলকাফন হৃদয়, মোঃ আফজাল হোসাইন, বোরহান উদ্দিন রাফি, জয়নুল আবেদীন, ওমর ফারুক শাহাদাত ও মনির হোসেন। স্বাগত যুব শোভাযাত্রায় ধারাভাষ্য বিবরণ করেন আলহাজ্জ মুখতার আহমেদ তালুকদার, হুমায়ুন রশিদ চৌধুরী ও সৈয়দ রাসেল।

যুব গণজমায়েত থেকে আগামী ১নভেম্বর বুধবার জাতীয় যুব দিবস ২০২৩ ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচীতে সিলেট কল্যাণ সংস্থা, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা ও সিলেট প্রবাসী কল্যাণ সংস্থার সর্বস্তরের নেতৃবৃন্দসহ যুব প্রেমী এ প্রজন্মের যুব মুক্তিযোদ্ধাদের উপস্থিত থাকার জন্য আহবান জানানো হয়।

এই সংবাদটি পড়া হয়েছে ৬৯ বার

Share Button

Callender

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031