শিরোনামঃ-

» বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে আর্থিক সহায়তার চেক বিতরণ

প্রকাশিত: ০৬. জুলাই. ২০২৩ | বৃহস্পতিবার

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছি : সচিব এহছানে এলাহী

ডেস্ক নিউজঃ
শ্রম কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব মো: এহছানে এলাহী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের অসহায় শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছি।

এ সরকার শ্রমিক বান্ধন সরকার। চা শ্রমিকদের দীর্ঘ আন্দোলন সংগ্রাম ছিল তাদের বেতন বাতা বাড়ানো, আমরা অনেক চেষ্টা করে তা সমাধান করতে পারিনি, মাননীয় প্রধানমন্ত্রী নিজে শ্রমিকদের ডেকে নিয়ে সমাধান করেছেন এতে তারা খুুশি হয়েছেন। বর্তমান সরকার সবসময় শ্রমিকদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন। জাতীয় জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শ্রমিকদের কল্যানে কাজ করে গেছেন।

বঙ্গবন্ধু বলেছিলেন শ্রমিকদের শরীরে ঘাম শুকানোর আগে তাদের পারিশ্রমিক দেওয়া হউক।

তিনি বলেন, আমার সচিবালয় থেকে তিন মাস পর পর অসুস্থ ও দুর্ঘটনায় আহত-নিহত শ্রমিকদের পরিবারের সদস্যদের আর্থিক সহায়তা প্রদান করা হয়। বাংলাদেশের সতের কোটি মানুষের মধ্যে প্রায় সাড়ে ৬ কোটি শ্রমিক রয়েছে।

শ্রমিকদের দিকবাল করার জন্য আমাদের মন্ত্রনালয়ের দুটি অফিস রয়েছে তার মধ্যে একটি কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন ও অন্যটি শ্রম অধিদপ্তর।

তিনি আরো বলেন সিলেটের শ্রমিকরা অসুস্থ ও দুর্ঘটনা আহত হলে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে আবেদন করার জন্য সকলে প্রতি আহবান জানান।

এসময় সিলেটের নাজিরবাজার সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ শ্রমিকদের পরিবারের মাঝে ২ লক্ষ টাকার চেক আর্থিক সহায়তা প্রদান করা হয়। এর আগে তাঁদেরকে ৫০ টাকা করে বিতরণ করেছেন। সিলেট ও সুনামগঞ্জ জেলা আবেদনকারীদের মধ্যে চেক বিতরণ করা হয়।

অসুস্থ এবং দুর্ঘটনায় আহত-নিহত শ্রমিক ও শ্রমিকদের পরিবারের সদস্যদের মাঝে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের এর তহবিল হতে আর্থিক সহায়তা ও চেক বিতরণ অনুষ্ঠান জেলা প্রশাসন ও কলকারখানা এবং প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সিলেট কর্তৃক আয়োজিত অনুষ্ঠান বৃহস্পতিবার (৬ জুলাই ২০২৩) বিকাল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা প্রশাসক মোঃ মুজিবর রহমান এর সভাপতিত্বে ও কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক মাহবুবুল আলমের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিলেট কলকারখানা প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক তপন বিকাশ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোবারক হোসেন, সিলেট শ্রম অধিদপ্তরের উপপরিচালক খুর্শেদ আলম, সহকারী পরিচালক আবুল বাশার, সিলেট প্রেসক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এম এ হান্নান, দৈনিকসিলেট এক্সপ্রেস পত্রিকার সম্পাদক ছুরত আলী সহ শ্রম ও কর্মন্থান অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

Share Button

Callender

May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031