শিরোনামঃ-

» বঙ্গবীর ওসমানীর ৩৯তম মৃত্যুবার্ষিকীতে আলোচনা সভা

প্রকাশিত: ১৫. ফেব্রুয়ারি. ২০২৩ | বুধবার

বঙ্গবীর ওসমানী স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ লাভে অসামান্য অবদান রেখেছেন : এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ

ডেস্ক নিউজঃ

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বঙ্গবীর ওসমানী ছিলেন সৎ ও আদর্শের রাজনীতির অগ্রপথিক।

মহান মুক্তিযুদ্ধে প্রধান সেনাপতির দায়িত্ব পালন করে জাতির পিতা বঙ্গবন্ধু ও বাঙালির হাজার বছরের প্রত্যাশিত ভূখণ্ড স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ লাভে অসামান্য অবদান রেখেছেন তিনি।

তিনি বলেন, আজকের দিনে বঙ্গবীর ওসমানীর মত নীতি নৈতিকতা সম্পন্ন দেশপ্রেমিক মানুষের বড়ই প্রয়োজন।

বাংলাদেশ পৃথিবীর বুকে যতদিন টিকে থাকবে বঙ্গবীর জেনারেল আতাউল গনি ওসমানী বেঁচে থাকবেন স্মরণীয়, বরণীয় হয়ে এদেশের মাটি ও মানুষের মনের মণিকোঠায় মুক্তির সুউজ্জ্বল আলোকবর্তিকা হিসেবে। তিনি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

তিনি বুধবার (১৫ ফেব্রুয়ারি) নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমী মিলনায়তনে বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ জাতীয় কমিটির উদ্যোগে বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানীর ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বঙ্গবীর ওসমানী জন্ম ও মৃত্যুবার্ষিকী উদযাপন পরিষদ জাতীয় কমিটির সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে ও আহ্বায়ক কমিটির আহ্বায়ক মির্জা রেজওয়ান বেগ এবং সদস্য সচিব টিপু চৌধুরী যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সুব্রত চক্রবর্ত্তী জুয়েল, সিলেট জেলার এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব মনির আহমদ, বিএমবিএফ সিলেট বিভাগীয় সভাপতি এম আসাদুজ্জামান, উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার, হাওর উন্নয়ন পরিষদ সিলেটের সভাপতি সুরঞ্জিত বর্মন, ফুলকলি ফুড প্রোডাক্টস এর ডিজিএম জসিম উদ্দিন খন্দকার, বিএমবিএফ সিলেট জেলার সভাপতি আশরাফুর রহমান চৌধুরী, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি সিলেট জেলার সাবেক সভাপতি মাহবুব আলম মিলন, যুক্তরাজ্য প্রবাসী নজির উদ্দিন আহমদ, ব্রাইট ফিউচার স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ইমরাউল কয়েছ লোদী, বিএমবিএফ সিলেট জেলার সাধারণ সম্পাদক আলহাজ্ব তারা মিয়া তালুকদার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, সাংবাদিক এম এ মতিন সমাজসেবী শিরিন চৌধুরী, খালেদ মিয়া, ইউসুফ সেলু, আফসানা চৌধুরী, ফাতেমা আক্তার, মামুন চৌধুরী প্রমুখ।

এই সংবাদটি পড়া হয়েছে ১১৬ বার

Share Button

Callender

March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031