শিরোনামঃ-

» সিলেটে ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

প্রকাশিত: ৩১. জানুয়ারি. ২০২৩ | মঙ্গলবার

বর্তমান সরকার প্রতিযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থার ওপর গুরুত্বারোপ : বিভাগীয় কমিশনার

স্টাফ রিপোর্টারঃ

সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সাফল্য অর্জনের লক্ষে প্রতিযোগিতা ও প্রশিক্ষণের ব্যবস্থা করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছেন। একই সঙ্গে তিনি খেলোয়াড়দের জয়লাভের মনোভাব নিয়ে খেলার সব কিছু প্রস্তুতি করে দিয়েছেন। আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জনের জন্য আমাদের যথাযথ প্রশিক্ষণের পাশাপাশি আরও প্রতিযোগিতার ব্যবস্থা করে দিয়েছে সরকার।

তিনি আরো বলেন, জাতির পিতার আহ্বানে সাড়া দিয়ে এদেশের মানুষ অস্ত্র তুলে নিয়ে স্বাধীনতা অর্জন করেছিল, আমরা বিজয়ী জাতি। সব সময় এটা মাথায় রাখতে হবে। খেলার মাঠেও মাথায় রাখতে হবে যে যুদ্ধে জয় করেছি, খেলায়ও জয়ী হবো। এই চিন্তা নিয়ে সবাইকে চলতে হবে। তাহলেই সাফল্য আসবে। কারণ, মনোবল এবং আত্নবিশ্বাস একান্তভাবে দরকার। আর সব সময় প্রশিক্ষণও দরকার। আমরা সব সময় এটা মনে করি যে, খেলাধুলা আমাদের অপরিহার্য্য। কাজেই আমি এটা মনে করি যে, আমাদের ছেলে মেয়েরা যতবেশি খেলাধুলার সাথে সম্পৃক্ত হতে পারবে, সংস্কৃতি চর্চার সাথে সম্পৃক্ত হতে পারবে, সাহিত্য চর্চা করবে, লেখাপড়ার পাশাপাশি এগুলো একান্তভাবে দরকার। শারীরিক, মানসিক সব দিক থেকেই আমাদের শিক্ষার্থীদের একটা আলাদা মানসিকতা ও দেশপ্রেম গড়ে উঠবে।

তিনি (৩১ জানুয়ারি) মঙ্গলবার নগরীর মাছিমপুরস্থ আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির উদ্যোগে ৫১তম বাংলাদেশ জাতীয় স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষা শীতকালীন অ্যাথলেটিক্স (ছাত্র ও ছাত্রী) ক্রীড়া প্রতিযোগিতায় সিলেট বকুল অঞ্চলের উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। এর আগে জাতীয় সংগীত পরিবেশ, জাতীয় পকাতা উত্তোলন, মশাল জ্বালিয়ে ও বেলুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড-সিলেটের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকারের সভাপতিত্বে ও সিলেট সরকারি অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক কোহেলী রায়ের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ-পরিচালক জাহাঙ্গীর কবীর আহাম্মদ, সিলেট জেলা শিক্ষা অফিসার আবু সাঈদ মো: আব্দুল ওয়াদদু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলার ডিইও মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মৌলভীবাজার ডিই্ও মোহাম্মদ ফজলুর রহমান, হবিগঞ্জ জেলার ডিইও মুহাম্মদ রুহুল্লাহ, হেপী বেগম, সিলেট জেলা ক্রীড়া অফিসার নূর হোসেন, লেট সরকারি অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক মমতাজ বেগম।

খেলা পরিচালনা কমিটিবৃন্দ হলেন, সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: কবির খান, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের মো: রফিকুল আলম রফিক, দি এইডেড হাইস্কুলের প্রধান শিক্ষক মো: সমশের আলী, সিলেট সরকারি পাইলট স্কুলের ক্রীড়া শিক্ষক মাসুক মিয়া, আব্দুল মুমিত, দিপাল কুমার সিংহ, আফতাব হোসেন চৌধুরী, প্রদীপ দেব নাথ, আব্দুল মতিন, জ্যোৎস্না বেগম, শরীফা খাতুন, মঞ্জু লাল শর্মা, লাকী বেগম, রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাফরুজা আক্তার প্রমুখ। সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তামজিদ রহমান সামি, গীতা পাঠ করেন সিলেট সরকারি অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থী প্রিয়ন্তী ভট্টাচার্য্য অথৈ। সিলেট বকুল অঞ্চলের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন কুমিল্লা অঞ্চল, চট্টগ্রাম অঞ্চল।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৯ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930