শিরোনামঃ-

» শাহজালাল উপশহর হাইস্কুলে নব-নির্মিত ভবনের উদ্বোধন

প্রকাশিত: ০১. জানুয়ারি. ২০২২ | শনিবার

উদ্যম এবং প্রেরণা থাকলে কেউ দাবায়ে রাখতে পারবে না : পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এম.পি

স্টাফ রিপোর্টারঃ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্রমন্ত্রী ড. এ.কে আব্দুল মোমেন এম.পি বলেছেন, পড়াশোনা শুধু চাকরির জন্য নয়, মানুষ হওয়ার জন্য পড়াশোনা করতে হবে। একসময় আমাদের সিলেট শিক্ষার ক্ষেত্রে সর্বনিম্ন পর্যায়ে ছিল কিন্তু এবার এসএসসিতে আমাদের ৯৬ শতাংশ ফলাফল এসেছে। যা সিলেটের জন্য এচিভমেন্ট। অবকাঠামোগত দৈন্যতা ছিলো, কিন্তু আমাদের সাবেক অর্থমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্ঠায় তা দূর হয়ে গেছে। বিল্ডিংয়ের পাশাপাশি উন্নত শিক্ষাও নিশ্চিত করতে হবে। এজন্য শিক্ষক, অভিভাবক এবং কমিউনিটি নেতাদের এগিয়ে আসতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ছাত্রজীবনের প্রতিটি পদে সময়টা ব্যবহার করতে হবে। ডিজিটাল বাংলাদেশের অনেক সুবিধা, আবার অনেক চ্যালেঞ্জও আসবে। কোন অবস্থাতেই ঝরে পড়া যাবে না। নিজেদের মধ্যে ভালো করার স্পৃহা এবং চেতনা জাগাতে হবে। মনে রাখবে, সবাইকে একেকটা নক্ষত্র হয়ে গড়ে উঠতে হবে।

সিলেট মহানগরীর শাহজালাল উপশহর হাইস্কুলের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্ভোবনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শনিবার (১ জানুয়ারি ২০২২) দুপুর ১২টায় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ডা. আব্দুল ওয়াহিদ, স্কুলের প্রধান শিক্ষক লুৎফুর রহমান চৌধুরী, উপশহর কল্যাণ পরিষদের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজি মুজিবুর রহমান, প্রাত:ভ্রমণ ক্লাবের সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন, খাদিমপাড়া ইউপি চেয়ারম্যান এডভোকেট আফসর আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খাঁন মুক্তি, ম্যানেজিং কমিটির সদস্য কামাল উদ্দিন এবং মো. আবুল কালাম ।

এসময় উপস্থিত ছিলেন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নজরুল হাকিম, ফয়জুল ইসলাম লেইছ, বদরুল আমিন হারুন, আতাউর রহমান, এস.এম ফয়সল সাদ, হাজী বাহার উদ্দিন, সিরাজ খাঁন, জয়নুল হক, হুমায়ূন রশিদ সুমন, জহির উদ্দিন, শাহেদ আহমদ পলাশ, শাহেদ আহমদ, সৈয়দ নিয়াজ, মিন্নত আলী, চঞ্চল চৌধুরী, কাজী জুবায়ের ্আহমদ, ইয়াহইয়া আহমদ, রুহুল আমিন, শেখ তারেক আহমদ ও তাছফিক মেহদী জয় প্রমূখ।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. রুহুল আলম ও আব্দুস সালামের যৌথ পরিচালনায় মোনাজাত পরিচালনা করেন উপশহর ডি ব্লক জামে মসজিদের খতিব মো. বেলাল আহমদ।

নবনির্মিত ভবন উদ্বোধন শেষে পররাষ্ট্রমন্ত্রী স্কুলের শিক্ষার্থীদের হাতে মেধাপুরস্কার ও নতুন বছরের বই তুলে দেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২০৫ বার

Share Button

Callender

June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930